বেরোবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর এর ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে ২৬% শিক্ষার্থী পাশ করেছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক ও উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন। 

বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট থেকে জানা যায়, এবছর ৬ টি অনুসদের ২১ টি বিভাগে ১৩১৫ টি আসনের বিপরীতে মোট আবেদন করেছিল ৭৭৭২৪ জন ভর্তিচ্ছু। তাদের মধ্য থেকে ভর্তি পরীক্ষায় উর্ত্তীর্ণ হয়েছে মোট ২০৭২০ জন। এ’ ইউনিটে (কলা অনুষদ) পাশের হার ৪৫%, ‘বি’ ইউনিটে (সামাজিক বিজ্ঞান অনুষদ) পাশের হার ৩১%, ‘সি’ ইউনিটে (বাণিজ্য অনুষদ) পাশের হার ১৩%, ‘ ডি’ ইউনিটে (বিজ্ঞান অনুষদ)পাশের হার ২৬%, ‘ই’ ইউনিটে (প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ) পাশের হার ৩% এবং ‘এফ’ ইউনিটে (জীব ও ভূ বিজ্ঞান অনুষদ) পাশের হার ১৫%।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ইউনিটসমূহের শিফটভিত্তিক মেধা অনুযায়ী আগামী ২৪ নভেম্বর রবিবার থেকে ২৭ নভেম্বর বুধবার পর্যন্ত অনলাইনে চয়েস ফরম পূরণ করতে পারবেন। এরপর ২৮ নভেম্বর বৃহস্পতিবার বিভাগ নির্ধারণ করে তালিকা প্রকাশ করা হবে। যাচাই-বাছাই ও ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি প্রক্রিয়া আগামী ২ ও ৩ ডিসেম্বর (সোম ও মঙ্গলবার) অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার ফলাফলসহ যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) এর মাধ্যমে জানা যাবে।

(এম/এসপি/নভেম্বর ১৮, ২০১৯)