বিনোদন প্রতিবেদক : গেলো সপ্তাহে মুক্তি পাওয়া আসলাম পরিচালিত ‘বেগমজান’ ছবিতে রোমান্টিক চরিত্রের অভিনেত্রী শিরিন শীলা ছবিটি সম্পর্কে হতাশা ব্যক্ত করে বলেন, ‘বেগমজান’ নিয়ে আমার কোনো আগ্রহ নেই। এখন আমি ‘সাহসী যোদ্ধা’ নিয়ে ব্যস্ত’। 

‘সাহসী যোদ্ধা’ ছবিটি পরিচালনা করছেন সাদেক সিদ্দিকী। ছবিটির কিছু শুটিং দৃশ্য শিরিন শীলা ফেসবুকে শেয়ার করেছেন। তবে ‘বেগমজান’ নিয়ে ক্ষিপ্ত কেন সে বিষয়ে কোনো ব্যাখ্যা দেননি তিনি। এই ছবিটির আগে নাম ছিলো ‘আমার সিদ্ধান্ত’। পরিবর্তন করে রাখা হয় ‘বেগমজান’।

এ বিষয়ে পরিচালক আসলামবলেন, ‘পারিশ্রমিক নিয়ে তার সঙ্গে কোনো ঝামেলা নেই। আমার কাছে সে আরও একটি রোমান্টিক গান চেয়েছিলো। কিন্তু গল্পে আর কোনো গানের সুযোগ ছিলো না। নাম ভূমিকায় অভিনয় করেছেন অরিন। সেটি একটি নেতিবাচক চরিত্র। রোমান্টিক চরিত্রের নায়িকা হিসেবে শিরিন শীলা প্রচারও পেয়েছে। তাহলে সমস্যা কোথায়?’ অরিন ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। নায়িকা হিসেবেও তিনি প্রতিষ্ঠিত। নেতিবাচক চরিত্রে অভিনয় করলেও নায়িকা হিসেবেই পরিচিত তিনি। সে ক্ষেত্রে শিরিন শীলা দ্বিতীয় নায়িকা। এছাড়া ছবিটি ব্যবসা ক্ষেত্রে চরমভাবে বিপর্যয়ের মুখে পড়েছে। ছবিটির মুক্তির দিন থেকেই ঘূর্ণিঝড় বুলবুলের তা-ব শুরু হয়েছে এবং ঢাকা শহর ছিলো বৃষ্টিভেজা। আতঙ্কিত ছিলো মানুষ। এমন পরিস্থিতিতে কে যাবে সিনেমা হলে।

‘সাহসী যোদ্ধা’ ছবি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিরিন শীলা। সঙ্গে রয়েছেন পপি। শিরিন শীলা ছবিতে যতো গুরুত্বপূর্ণ চরিত্রেই অভিনয় করুন না কেন, পপির উপস্থিতিতে সেটা স্মান হয়ে যাবে। এখানেও তিনি দ্বিতীয়ই থেকে যাচ্ছেন। মোদ্দা কথা বিপুল সম্ভাবনা থাকলেও একক নায়িকা হিসেবে শিরিন শীলা নিজের ইমেজ প্রতিষ্ঠিত করতে পারেননি। ক্যারিয়ারের ব্যাপারে একটু মনোযোগী হলে এবং চলচ্চিত্র রাজনীতি থেকে নিজেকে রক্ষা করে চলতে পারলে তিনিও হয়ে ওঠতে পারেন একজন নির্ভরশীল তারকা।

(এম/এসপি/নভেম্বর ২০, ২০১৯)