চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলায় একদিনে আলাদা স্থান থেকে দুই গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে উপজেলার রামনগর ও কৃষ্টপুর গ্রাম থেকে লাশ দু’টি উদ্ধার করা হয়।

মৃত গৃহবধূরা হলেন, উপজেলার বিলচলন ইউনিয়নের রামনগর গ্রামের মোঃ আলাউদ্দিনের স্ত্রী রেবা খাতুন (৩৫) ও পার্শ্বডাঙ্গা ইউনিয়নের কৃষ্টপুর গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী নাজেদা খাতুন (৩৪)।

স্থানীরা জানান, বিয়ের পর গৃহবধূ নাদিরা খাতুন পর পর দুই কন্যা সন্তান জন্ম দেন। মাসখানেক আগে তৃতীয় বারের মতো আরেকটি কন্যা সন্তান জন্ম দেন। তিনটি কন্যা সন্তান জন্মদানে স্বামী দায়ী করেন স্ত্রীকে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হয়। তাদের মধ্যে প্রায়শই ঝগড়া বিবাদ লেগে লাগতো। মঙ্গলবার সন্ধ্যায় এই বিষয় নিয়ে দু’জনের মধ্যে কথাকাটাকাটি এক পর্যায়ে জামাল উদ্দিন স্ত্রী নাদিরাকে মারধর করে। ঘটনার পর বাড়ি থেকে পালিয়ে যায় তার স্বামী জামাল উদ্দিন।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ নাসীর উদ্দিন জানান, স্থানীয়দের দেয়া সংবাদের ভিত্তিতে সকাল ছয়টার দিকে উপজেলার রামনগর গ্রামে ঘরের আঁড়ার সাথে ঝুলন্ত অবস্থায় রেবা খাতুনের লাশ উদ্ধার করা হয়। অপরদিকে কৃষ্টপুর গ্রামে একইভাবে ঘরের আঁড়ার সাথে ঝুলন্ত অবস্থায় গৃহবধু নাজেদা খাতুনের লাশ উদ্ধার করে পুলিশ।

ওসি আরো জানান, লাশ দু’টি ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে আত্মহত্যা বলে ধারণা করছে পুলিশ। তদন্তের পর জানা যাবে এটি আত্মহত্যা নাকি হত্যা। এ ঘটনায় আলাদা দু’টি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

(এস/এসপি/নভেম্বর ২০, ২০১৯)