বেরোবি প্রতিনিধি : শিক্ষামন্ত্রী ফোন করে ভর্তি পরীক্ষা স্থগিত করতে বলেছিল। এজন্য ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষা একদিনের জন্য স্থগিত করা হয়েছিল।

বুধবার (২০ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন বিশ্ববিদ্যারয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

জানা যায়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষা শুরু হয়েছিল ১০ নভেম্বর। ১৩ নভেম্বর ৬ টি অনুষদের ভর্তি পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল। কিন্তু ১০ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা শেষ হওয়ার পর বিকেল পাঁচটার পর ঘূর্ণিঝড় বুলবুলের কারণ দেখিয়ে আকস্মিকভাবে ‘বি’ ইউনিটের পরীক্ষা একদিনের জন্য স্থগিত করা হয়। এতে করে নতুন করে বিড়ম্বনার শিকার হন ভর্তি পরীক্সা দিতে আসা হাজার হাজার ভর্তিচ্ছু।

বুধবার আয়োজিত সংবাদ সম্মেলনে উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, ‘ বর্তি পরীক্ষা হঠাৎ করে একদিন পিছিয়ে যাওয়াতে ানেকের মনে অনেক ধরনের প্র¤œ তৈরী হয়েছিল। কিন্তু মূল বিষয়টি হলো মাননীয় শিক্ষামন্ত্রী ফোন করে ভর্তি পরীক্ষা একদিন স্থগিত করার নির্দেশ দিয়েছিলেন। এজন্য ১১ তারিখ ‘বি’ ইউনিটের পরীক্ষা একদিনের জন্য পিছিয়ে দেয়া হয়েছিল।’

দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ড. মো: এমদাদুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু রেজা মো: তৌফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক শাকিবুল ইসলাম, মো: আব্দুল্লাহ-আল-মাহবুব, প্রভাষক মো: আমিনুল ইসলাম, মো: সানজিদ ইসলাম খান, মেহনাজ আব্বাসী বাঁধনসহ বিভিন্ন গণমাধ্যমের সাথে সংশ্লিষ্ট বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকবৃন্দ।

(এম/এসপি/নভেম্বর ২০, ২০১৯)