কক্সবাজার প্রতিনিধি : সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়া যাত্রাকালে বঙ্গোপসাগরের কক্সবাজার শহরের সমিতি পাড়ার মোহনায় ফিশিং ট্রলার বিধ্বস্তে নিখোঁজদের সন্ধানে বিশেষ অভিযান শুরু করেছে কোস্টগার্ডের একটি দল।

কোস্টগার্ডের কক্সবাজারের নুনিয়ারছড়ার স্টেশনের মাহবুব উদ্দিন জানিয়েছেন, মালয়েশিয়াগামি ট্রলার বিধ্বস্ত হওয়ার ঘটনায় নিখোঁজদের সন্ধানে তারা কাজ করছেন। বিভিন্ন উপকুল এবং সাগরের বিভিন্ন পয়েন্টে তারা অভিযান চালাচ্ছেন।

কক্সবাজার সদর থানার ওসি মাহফুজুর রহমান জানিয়েছেন, ট্রলারটির মালামাল জব্দ করা হয়েছে। তবে এ ঘটনা কয়জন নিখোঁজ রয়েছে তারা বিষয়টি নিশ্চিত হতে পারেননি।

সোমবার বেলা দেড় টার দিকে কক্সবাজার শহরের সমিতি পাড়ার বঙ্গোপসাগরের মোহনায় একটি ট্রলার ভেসে আসে। এতে মোহাম্মদ শাহীন (৩৫) নামের এক ব্যক্তিকে মূর্মুষাবস্থায় উদ্ধার করে স্থানীয় লোকজন কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে।

ওই এলাকার লোকজন জানিয়েছেন, ট্রলারটি ভেসে আসার পর পর তারা এগিয়ে গিয়ে লোকটিকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। এরপর একটি চক্র বিধ্বস্ত ট্রলারের ইঞ্জিল, মালামাল লুট করা শুরু করে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে যান পুলিশ।

কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধিন উদ্ধার হওয়া শাহীন জানিয়েছেন, তিনি নরসিংদী জেলার রায়পুর উপজেলার আদিয়াবাসকান্দা গ্রামের জহিরুল হকের পুত্র। ট্রলারে তিনি সহ ৩০ জন লোক ছিল। ওখানে জয়নাল নামের তার আরেক ভাইও ছিল। তারা মালয়েশিয়া যাত্রাকালে উত্তাল সমুদ্রের ঢেউতে সোমবার সকালে ট্রলারটি বিধ্বস্ত হয়। এতে তিনি সহ ১০ জন বিভিন্নভাবে কুলে ফিরলেও প্রায় ২০ জন নিখোঁজ রয়েছে।

কক্সবাজারে মালয়েশিয়াগামি ট্রলার বিধ্বস্ত, নিখোঁজ ২০


(টিটি/অ/আগস্ট ০৪, ২০১৪)