রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : যেতৈুকের দাবিতে নির্যাতন করে এক গৃহবধূকে হত্যার পর মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যার প্রচার দেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহষ্পতিবার ভোরে সাতক্ষীরার আশাশুনি উপজেলার ডুমুরপোতা গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ মৃতের স্বামী ও শাশুড়িকে জিজ্ঞাবাদের জন্য আটক করেছে।

আটককৃতরা হলেন, ডুমুরপোতা গ্রামের সনাতর সরকারের ছেলে প্রশান্ত সরকার (২৬) ও তার মা সবিতা সরকার (৫১)।

আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়েনের ফটিকখালি গ্রামের শ্যমল সরকার জানান, তার ভাই মৃত পরিমল মণ্ডলের মেয়ে স্বপ্না মণ্ডলের সঙ্গে এক বছর আগে বড়দল ইউনিয়েনের ডুমুরপোতা গ্রামের সনাতন সরকারের ছেলে প্রশান্ত সরকারের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে স্বপ্নার উপর নির্যাতন করতো জামাতা, শাশুড়ি সবিতা ও ননদ চামেলি। বুধবার সন্ধ্যার পর স্বপ্নার উপর নির্যাতন করা হলে রাত ১১টার দিকে স্বপ্না তাকে ফোন দিয়ে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য বলার এক পর্যায়ে মুখ চেপে ধরার আওয়াজ পান। এরপর আর কথা হয়নি তার সঙ্গে। বৃহষ্পতিবার ভোর চারটার দিকে জামাতা প্রশান্ত তাকে মোবাইল ফোনে স্বপ্না বিষ খেয়ে আত্মহত্যা করেছে বলে জানায়।

আশাশুনি থানার উপপরিদর্শক বেল্লাল হোসেন জানান, স্বপ্না মণ্ডলের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। মুখ দিয়ে বিষের গন্ধ বের হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে হত্যার পর মুখে বিষ ঢেলে দেওয়া হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য স্বপ্নার স্বামী ও শ্বাশুড়িকে আটক করাহয়েছে।

(আরকে/এসপি/নভেম্বর ২১, ২০১৯)