নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে চার ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সহকারী কমিশনার (ভুমি) কবিরহাট, নোয়াখালীর এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস এ অভিযান পরিচালনা করেন।

অভিযান চলাকালীন চাপরাশিরহাট কলেজ গেইটে স্টার লাইন সুইটকে অস্বাস্থ্যকর পরিবেশে ও বিভিন্ন খাদ্য দ্রব্যে উৎপাদন এবং মেয়াদ উত্তীর্নের তারিখ না থাকায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ধারা ১১ মোতাবেক তিন হাজার টাকা ও চাপরাশিরহাট কাঁচা বাজারে সাহাব উদ্দিন ষ্টোর (মুদি দোকান) কে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য বাজারজাত ও পন্যে পাঠজাত মোড়কের ব্যাবহার বাধ্যতামূলক আইন ২০১০ মোতাবেক দুই হাজার, ভাই ভাই ট্রেডার্সকে পাঁচ হাজার, শরিয়ত ষ্টোরকে তিন হাজার সর্বমোট ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং সবাইকে প্রথম বারের মত সতর্ক করা হয় যাতে করে ভবিষতে এসকল অপরাধ না করা হয়।

সহকারী কমিশনার (ভুমি) কবিরহাট, নোয়াখালীর এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস বলেন, কিছু অসাধু ব্যাক্তি পেয়াজ ও লবণ নিয়ে ফেসবুকে গুজব ছড়িয়েছে যারফলে কিছ অসাধু ব্যবসায়ী তার সুযোগ নিয়ে বাজারে ছড়াদামে পেয়াজ ও লবণ সহ বিভিন্ন খাদ্য দ্রব্য বিক্রি করছে। মাননীয় জেলা প্রশাসকের নির্দেশে আমরা মোবাইল কোর্ট পরিচালনা করেছি এবং ভোক্তা অধিকার আইন ২০০৯ ও পন্যে পাঠজাত মোড়কের ব্যাবহার বাধ্যতামূলক আইন ২০১০ মোতাবেক চার ব্যাবসায়ীকে ১৩হাজার টাকা জরিমানা করে তাদেরকে সতর্ক করেছি। আমাদের এসকল অভিযান অব্যহত থাকবে।

(এস/এসপি/নভেম্বর ২১, ২০১৯)