সমরেন্দ্র বিশ্বশর্মা কেন্দুয়া, (নেত্রকোনা) : নিজের সততা, দক্ষতা, বিচক্ষনতা ও মানবিক কর্মগুণেই আবারো নেত্রকোনা জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন মোহাম্মদ রাশেদুজ্জামান। 

বৃহস্পতিবার পুলিশ সুপার কার্যালয়ে তার হাতে শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ এর সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন পুলিশ সুপার আকবর আলী মুনসি।

মোহাম্মদ রাশেদুজ্জামান কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ হিসেবে কর্মে যোগদানের দিনই ঘোষণা দিয়েছিলেন, মাদক হবে মাটি। সেই ঘোষনার বিষয়টিকে মাথায় রেখে তিনি তার সহকর্মীদের নিয়ে কেন্দুয়াকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত ইভটিজিংমুক্ত করার লক্ষ্যে দূর্বার গতিতে কাজ করে সাহসীকতার পরিচয় দিয়ে যাচ্ছেন। সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের দাবি মোহাম্মদ রাশেদুজ্জামান যে ভাবে টিম ওয়ার্ক করে কেন্দুয়াকে একটি সুন্দর কেন্দুয়া গড়ার জন্য দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন, এতে শুধু জেলায় নয় বিভাগীয় রেঞ্জ পর্যায়েও তাকে শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে পুরষ্কার দিয়ে উৎসাহিত করা দরকার। তাছাড়া তার সফল কর্মকান্ডের বিষয়ে সামাজিক যোগযাযোগ মাধ্যমে সকল মহল থেকেই তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছেন।

শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত হয়ে পদক গ্রহণের পর শুক্রবার তার প্রতিক্রিয়া ব্যক্ত করে ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান বলেন, সৎ, বিচক্ষন, ন্যায় পরায়ন, মানবিক পরিচ্ছন্ন ও কল্যাণমুখি পুলিশ সুপার আকবর আলী মুনসি। তার সান্নিধ্যে কাজ করতে পারায় আমি নিজেকে ধন্য মনে করছি। তিনি নিজে ভালো বলেই ভালো কাজের মূল্যায়ন আমি পেয়েছি। এজন্য কেন্দুয়া বাসীর সকল শ্রেণী পেশার মানুষের নিকট আমি কৃতজ্ঞ। তারা এলাকার মাদকমুক্ত সহ আমার প্রতিটি কাজে অকৃপন সহযোগিতা করে যাচ্ছেন। আগামী দিনেও পুলিশের প্রতিটি কাজে তারা সহযোগিতা আরো বেশি করবেন বলে আশা করি।

(ওএস/এসপি/নভেম্বর ২২, ২০১৯)