সমরেন্দ্র বিশ্বশর্মা কেন্দুয়া, (নেত্রকোনা) : ষোল বছর পর আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দুয়া উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন।

এই সম্মেলনকে সামনে রেখে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামে গ্রামে আওয়ামীলীগ নেতাকর্মী ও কাউন্সিলরদের দ্বারে দ্বারে যাচ্ছেন, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য, কেন্দুয়া উপজেলা ছাত্রলীগের কয়েকবারের নির্বাচিত সাবেক সভাপতি, পৌরসভার মেয়র মোঃ আসাদুল হক ভূঞা। কেন্দুয়া কলেজ ছাত্রলীগের সভাপতি হিসেবে বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে এক সময় ছাত্রলীগকে সুসংগঠিত করেছেন।

তৃণমূল নেতাকর্মীদের দাবী মোঃ আসাদুল হক ভূঞা শুধু কলেজ ছাত্রলীগের সভাপতি হিসেবে নয়, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগের সাধারন সম্পাদক হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের বর্তমান সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোনা-৩ আসনের এম.পি অসীম কুমার উকিল যখন সাহসীকতার সঙ্গে সারা বাংলাদেশে নেতৃত্ব দিয়েছেন, সেই সময়ে কেন্দুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে মোঃ আসাদুল হক ভূঞা উপজেলায় গণ আন্দোলনে সম্মুখভাগে থেকে নেতৃত্ব দিয়েছেন।

আওয়ামীলীগের কঠিন দুঃসময়ে প্রতিটি লড়াই সংগ্রামে আপোষহীন ভাবে নিজের জীবন বাজী রেখে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে দূর্বার গতিতে কাজ করেছেন। এবার সম্মেলনে তৃণমূলের অধিকাংশ নেতাকর্মী দাবী করেন মোঃ আসাদুল হক ভূঞা সাধারন সম্পাদক নির্বাচিত হলে নতুন প্রজন্মের ঘরে ঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে পড়বে। সারা জেলার মধ্যে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগ হবে একটি মডেল আওয়ামীলীগ।

শুক্রবার মোটরসাইকেল বহর নিয়ে তিনি কেন্দুয়া উপজেলার মোজাফরপুর ইউনিয়নের দলীয় নেতাকর্মী ও কাউন্সিলরদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও কুশল বিনিময় করেন। তিনি তৃণমূলের নেতাকর্মীদের কাছে তার অতিতের জানা অজানা ত্রুটি বিচ্ছুতি না দেখে আগামী দিনে দলকে অনেক শক্তিশালী করার জন্য আন্তরিক সহযোগিতা কামনা করেন। সম্মেলনকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের মাঝে তৎপরতা দেখা দিচ্ছে।

(এসবি/এসপি/নভেম্বর ২২, ২০১৯)