দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, ক্রিকেটে দিনাজপুর একটি সম্ভাবনাময় জেলা। সারাদেশের জেলাগুলোকে পরাজিত করে ৩৪ তম জাতীয় ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়ে ইতিমধ্যেই যার স্বাক্ষর রেখেছে দিনাজপুর জেলা দল। এই সম্ভাবনাময়কে কাজে লাগাতে ক্রিকেটসহ অন্যান্য ক্রীড়া প্রতিযোগিতার উন্নয়নে সবরকম সহযোগিতা অব্যাহত রাখার ঘোষনা দেন তিনি।

৩৪তম জাতীয় ক্রিকেটে দিনাজপুর জেলা দল চ্যাম্পিয়ন হওয়ায় সোমবার বিকেলে দিনাজপুর জিলা স্কুল প্রাঙ্গনে আয়োজিত এক বিশাল নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হুইপ ইকবালুর রহিম বলেন, ক্রীড়াঙ্গনের প্রতিটি ক্ষেত্রে দিনাজপুর জেলা একটি সম্ভাবনাময় জেলা। কিন্ত বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে কার্যকর পদক্ষেপ গ্রহনের অভাবে দিনাজপুরের ক্রীড়াঙ্গন ঝিমিয়ে পড়েছিলো। তিনি বলেন, গত সাড়ে ৫ বছর ধরে দিনাজপুরের ক্রীড়াঙ্গনকে চাঙ্গা করতে বিভিন্ন বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যার ফলশ্র“তিতে ৩৪ তম জাতীয় ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়ে স্বাধীনতার ৪৩ বছরে দিনাজপুর জেলা দল এক নতুন ইতিহাসের রচনা করেছে। এ জন্য তিনি দিনাজপুর জেলা ক্রিকেট দল এবং এর সাথে সংশ্লিষ্টদের অভিনন্দন জানান। হুইপ ইকবালুর রহিম বলেন, ক্রীড়াঙ্গনের প্রতিটি ক্ষেত্রে দিনাজপুর জেলা যাতে জাতীয়ভাবে অবদান রেখে দিনাজপুরবাসীর মুখোজ্জল করতে পারে সে ব্যাপারে সবরকম সহযোগিতার আশ্বাস দেন তিনি।

গত সাড়ে ৫ বছরে দিনাজপুরে ক্রীড়াঙ্গনে উন্নয়নের কথা উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম বলেন, ক্রিকেটের উন্নয়নে দিনাজপুরে আধুনিক সরঞ্জামাদি সরবরাহ করা হয়েছে, ক্রীড়াঙ্গনকে চাঙ্গা করতে দিনাজপুরে ক্রীড়াপল্লী গড়ে তোলা হয়েছে, ফুটবলের হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরিয়ে আনতে বঙ্গবন্ধুকাপ আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে, দিনাজপুর জিমনেশিয়ামের উন্নয়ন করা হয়েছে। এছাড়াও আগামী ৯০ দিনের মধ্যে দিনাজপুর স্টেডিয়ামের আধুনিকায়নের কাজ শুরু হচ্ছে।
হুইপ ইকবালুর রহিম বলেন, দিনাজপুর ক্রিকেট দলের খ্যাতিমান খেলোয়াড়রা যাতে জাতীয় দলের হয়ে অবদান রাখতে পারে সে ব্যাপারে উদ্যোগ নেয়া হবে। এ জন্য তিনি দিনাজপুরের ক্রিকেটারদের কঠোর অনুশীলন করার আহ্বান জানান।
আমরা দিনাজপুরবাসী ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুরের জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, পুলিশ সুপার রুহুল আমীন, বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পরিচালক ও রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আনোয়ারুল ইসলাম ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।
অনুষ্ঠানে অতিথিবৃন্দ তাদের বক্তব্যে হুইপ ইকবালুর রহিমের প্রশংসা করে বলেন, দিনাজপুরের ক্রীড়াঙ্গনকে প্রাণচাঞ্চল্য করতে তার বিভিন্ন বাস্তবমুখী পদক্ষেপের কারনে দিনাজপুর জেলা দল চ্যাম্পিয়ন হওয়ার এই গৌরব অর্জন করেছে।
দিনাজপুর পৌরসভার সাবেক মেয়র ও সম্বর্ধনা কমিটির আহ্বায়ক সফিকুল হক ছুটুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, দিনাজপুর শিল্প ও বনিক সমিতির সভাপতি মুসাদ্দেক হুসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফরিদুল ইসলাম, জেলা চাউলকল মালিক গ্রুপের সহ-সভাপতি সারোয়ার আশফাক আহমেদ লিয়ন ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর আবু ইবনে রজ্জব। স্বাগত বক্তব্য রাখেন, রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু এবং অনুষ্ঠান পরিচালনা করেন দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার।

এরপর ৩৪তম জাতীয় ক্রিকেটে চ্যাম্পিয়ন দিনাজপুর জেলা ক্রিকেট দলের খেলোয়াড়, ম্যানেজার ও কোচদের ক্রেষ্ট এবং ফুলেল শুভেচ্ছা দেয়া হয়।

এর আগে বিকেল ৪টায় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি দিনাজপুর জিলা স্কুল প্রাঙ্গন থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে আবার জিলা স্কুল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

সন্ধ্যায় দেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ‘পড়শী’র সঙ্গীত পরিবেশনায় এক মনোমুগ্ধকর সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিপুল সংখ্যক দর্শকের সমাগম ঘটে।

(এটি/অ/আগস্ট ০৪, ২০১৪)