গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে সোমবার (২৫ নভেম্বর) জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে পরিচালিত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবুল হাসেমের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে অনুমোদনবিহীন তানিয়া ব্রিকস ফিল্ডের সিমনী ও ভাটা গুড়িয়ে দিয়েছে। এ সময়ে শাপলা ব্রিকসকে এক লাখ টাকা, তারা মিয়া ব্রিকসকে ৫০হাজার টাকা, মোঃ হাবিব উল্লাহ ব্রিকসে ১লাখ ৩০হাজার টাকা জরিমানা আদেশ দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবুল হাসেম জানান, জেলা প্রশাসকের কার্যালয়ের অনুমতিপত্র, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের লাইসেন্স না থাকায় মেসার্স তারা ব্রিকস ও মেসার্স তানিয়া ব্রিকস ফিল্ডকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। বিদ্যালয়ের পাশে ইটভাটা থাকায় শাপলা ব্রিকসে শর্তারোপ করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতে সঙ্গে ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোরঞ্জন বর্মন ও মাস্তুরা আমিনা, পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহের উপ-পরিচালক নূর আলম, সহকারী পরিচালক সাবিকুন্নাহার। পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক নূর আলম জানান, অনুমোদনবিহীন প্রত্যেকটি ইটভাটায় এ অভিযান অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে পরিবেশের ক্ষতিকারক ইটভাটাগুলোকে বন্ধ করে দেয়া হবে।

(এস/এসপি/নভেম্বর ২৫, ২০১৯)