জামালপুর প্রতিনিধি : জমি নিয়ে দু ভাইয়ের মধ্যে সংঘর্ষে আহত ৪ ব্যক্তির মধ্যে মারা গেছেন ২ জন। আহত বাকি দুজন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চর আম খাওয়া ইউনিয়নের সানন্দবাড়ি দক্ষিণ লম্বাপাড়া গ্রামে শুক্রবার (২৯ নভেম্বর) ঘটেছে এই ঘটনা।

ওই গ্রামের মৃত ইউনুস আলীর দুই ছেলে হারান আলী ও জাকির হোসেনের মধ্যে ঘর তোলা নিয়ে সংঘর্ষে হারান আলীর দুই ছেলে ইউসুফ আলী (৪০) ও আব্দুল জলিল (৩৫) নিহত হন।

পুলিশ ও এলাকাবাসী জানান, দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। শুক্রবার দুপুরে সানন্দবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় লোকজন নিয়ে ঘর তুলছিল হারান আলীর দুই ছেলে। এতে ক্ষিপ্ত হয়ে হারান আলীর লোকজনের উপর হামলা চালায় জাকির হোসেনের লোকেরা। হামলায় গুরুতর আহত হয় ৪ ব্যক্তি।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয় তাদের। গুরুতর আহত ইউসুফ আলী ও আব্দুল জলিলকে ময়মনসিংহ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাতেই মারা যান তারা। আহত অপর দুজনের মধ্যে একজন হারান আলী ও অপরজন ওই গ্রামেরই জয়নালের ছেলে রিপন (১৫)।

সানন্দবাড়ি ফাঁড়ি থানার তদন্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, সংঘর্ষে আহত ৪ ব্যক্তির মধ্যে ২জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। বাকিরা ময়মনসিং মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলমান রয়েছে।

(আরআর/এসপি/নভেম্বর ৩০, ২০১৯)