পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা শহরে প্রতিষ্ঠিত সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেনে শনিবার ৩০ নভেম্বর সকালে জাকজমকপূর্ণ অনুষ্ঠানে বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম খ্যাতিসম্পন্ন নির্মাণ প্রতিষ্ঠান ডিডিসি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে আলো ছড়ানোর কারিগর ইঞ্জিনিয়ার এ.কে.এম রফিক উদ্দিনকে সংবর্ধনা অনুষ্ঠিত হয়। 

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিদ্যালয়ের কোমলমতি ছেলেমেয়েরা কে.জি সড়কের দু’ধারে দাঁড়িয়ে ফুলের পাপড়ি ছিটিয়ে তাকে বরণ করে। সংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষে সড়কে লালগালিচা বিছিয়ে স্কাউটদের অভিবাদন, মঞ্চে ফুলেল শুভেচ্ছা, মানপত্র, ক্রেস্ট ও উপহার প্রদানসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেনের সভাপতি ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সংবর্ধিত ইঞ্জিনিয়ার এ.কে.এম রফিক উদ্দিন বলেন, মরহুম সৈয়দ বায়তুল্লাহ-এর সাথে আমার পিতার গভীর সুসম্পর্ক ছিল এবং এ পরিবারের সাথে আমাদের আত্মীয়তার বন্ধন রয়েছে। তার নামে একটি কে.জি স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। যা বেশ কয়েক বছর ধরে সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে জেনে আমি খুব খুশি। এ প্রতিষ্ঠানের শিক্ষার গুণগত মান এবং পরিচালনা পরিষদ, শিক্ষকমন্ডলী, অভিভাবক ও কোমলমতি শিক্ষার্থীদের শৃঙ্খলা ও আন্তরিকতায় আমি মুগ্ধ।

তিনি সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেনের উত্তোরত্তোর সমৃদ্ধি কামনা করে বলেন, এখানে একটি নতুন ভবন খুবই প্রয়োজন। নতুন ভবন নির্মাণের ব্যাপারে বিদ্যালয়ের পরিচালনা পরিষদ ও শিক্ষকদের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণের অভিমত ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস ও সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেনের প্রতিষ্ঠাতা সদস্য মুক্তিযোদ্ধা সৈয়দ নূর-ই-আলম ইমরোজ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ আব্দুস সাত্তার মোল্লা।

অনুষ্ঠানে সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেন পরিচালনা পরিষদের সদস্য মোঃ নওশাদ আলী চৌধুরী (বাবুল চৌধুরী), বাহরাম সরদার ও মোহাম্মদ আলী, পরানপুর ডিএস দাখিল মাদরাসার সুপার চৌধুরী গোলাম মোস্তফা, ডিডিসি লিমিটেডের কলিমহর প্রকল্পের কর্মকর্তা সুব্রত কুমার দে, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেন পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ, শিক্ষকমন্ডলী ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা সরকারী কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সাদিয়া ইসলাম। সাংস্কৃতিক অনুষ্ঠানে বর্ণালী দত্ত ও মৃত্যঞ্জয় পাঠক সঙ্গীত পরিবেশন করেন।

(এম/এসপি/নভেম্বর ৩০, ২০১৯)