রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : লবণের দাম বৃদ্বি নিয়ে অপপ্রচার ও পেয়াজের বাজার চড়া মুল্যে হয়ে উঠার পর এবার ১৫ দফা দাবিতে তেল পাম্প অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনায় বিপাকে পড়েছে ঠাকুরগাওঁয়ের রাণীশংকৈল উপজেলার বিভিন্ন যানবাহনের মালিক-চালক ও উপজেলাবাসী ।

উপজেলার গোগর বাজার সংলগ্ন দুইটি নেকমরদে দুইটি শিবদিঘীতে একটি কাতিহার বাজারে ১টি রাউতনগর পুলপাহাড়ে একটি মোট ৮টি তেল পাম্প গত রবিবার সকাল ৬টা থেকে টানা দ্বিতীয় দিন সোমবার পর্যন্ত কোন ধরনের তেল বিক্রি না করায় এমন ভোগান্তি চালক-মালিকদের। এতে আরো বেশি ভোগান্তিতে পড়েছে পথচারীরা। তেল পাম্প বন্ধের কারণে অনেক জ্বালানী চালিত বিভিন্ন রুটের গাড়ীগুলো কার্যত চলাচল বন্ধ রেখেছে।

বিভিন্ন ট্রাক মিনি পিকআপ স্থানীয় হাটগুলোতে গরু বহনের জন্য ডিজেল চালিত শ্যালো মেশিনের নছিমন করিমন মোটরসাইকেল স্থানীয়ভাবে ভাড়ায় চালিত মাইক্রোবাসগুলো তেল না পাওয়ায় চরম সংকটের মধ্যে পড়েছে। ভাড়ায় চালিত যানবাহন গুলো একে বারে অচল হয়ে পড়েছে।

বিশেষ করে গ্রামের কৃষকরা কিছুটা সমস্যায় পড়েছে ডিজেল না পাওয়ায়। কারণ প্রত্যন্ত অঞ্চলে শ্যালো ডিজেল চালিত মেশিন দিয়ে ফসলের জমিতে পানি দিতে হয়। বর্তমানে গম ফসলে পানি দেওয়া জরুরী কিন্তু তেলের জন্য তা সম্ভব হচ্ছে না বলে দাবি কৃষকদের।

এদিকে তেল পাম্প বন্ধ হওয়ায় খুচরা তেল বিক্রেতাদের নিকট পূর্বে মুজুদ করা তেল লিটার প্রতি ১৫ থেকে ৩০ টাকা বেশি দরে তারা বিক্রি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে জুই ফিলিং ষ্টেশনের ম্যানেজার শ্যাম সুন্দর সরকার বলেন, মালিকপক্ষের নির্দেশে আমরা তেল পাম্প বন্ধ রেখেছি। তারা পুণরায় নির্দেশ দিলে আমরা আবার তেল বিক্রি শুরু করবো।

(কেএস/এসপি/ডিসেম্বর ০২, ২০১৯)