নিউজ ডেস্ক : বাংলাদেশের অন্যতম বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ১০ ডিসেম্বর থেকে কক্সবাজার রুটে প্রতিদিন ছয়টি ফ্লাইট পরিচালনার সিদ্বান্ত নিয়েছে। বর্তমানে ঢাকা-কক্সবাজার রুটে প্রতিদিন চারটি ফ্লাইট পরিচালনা করছে।

যাত্রী সাধারণের অতিরিক্ত চাহিদার কারণে ১০ ডিসেম্বর থেকে প্রতিদিন অতিরিক্ত দুইটি ফ্লাইট বৃদ্ধি করে মোট ছয়টি ফ্লাইট পরিচালিত হবে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে।

প্রতিদিন সকাল ৮টা, ৯টা ৪০ মিনিট, ১১টা, দুপুর ১২টা, ১২টা ৪৫ মিনিট ও বিকেল ৩টায় ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে ইউএস-বাংলা। এবং কক্সবাজার থেকে ঢাকায় ফিরবে প্রতিদিন সকাল ৯টা ৩০ মিনিট, ১১টা ১০ মিনিট, দুপুর ১২টা ৩০ মিনিট, ১টা ৩০ মিনিট, ২টা ১৫ মিনিট ও বিকেল ৪টা ৩০ মিনিটে।

বর্তমানে ইউএস-বাংলার বিমানবহরে মোট ১১টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, চারটি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।

কক্সবাজার ছাড়াও বর্তমানে অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, রাজশাহী, যশোর ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। এছাড়া ইউএস-বাংলা আন্তর্জাতিক রুট ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, গুয়াংজু, মাস্কাট, দোহা এবং চট্টগ্রাম থেকে কলকাতা, চেন্নাই, দোহা ও মাস্কাট রুটে ফ্লাইট পরিচালনা করছে।

ফ্লাইট সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে নিকটস্থ ট্রাভেল এজেন্ট অথবা ইউএস-বাংলা এয়ারলাইন্সের যেকোনো সেলস অফিসে। ১৩৬০৫, ০৯৬৬৬৭১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে যোগাযোগ করে তথ্য জানা যাবে।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৩, ২০১৯)