সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড সব ধরনের আধুনিক ব্যাংকিং সেবার অঙ্গীকার নিয়ে “সৃজনী হোল্ডিং নং- ২৫৫৯” কেন্দুয়ায় যাত্রা শুরু করেছে। 

মঙ্গলবার বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রধান অতিথি হিসেবে এনআরবিসি ব্যাংক কেন্দুয়া শাখার শুভ উদ্বোধন করেন ব্যাংকের সম্মানিত স্পন্সর শেয়ার হোল্ডার মোহাম্মদ আলী।

তিনি বলেন, জনগণকে অধিক সেবা দিয়ে আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্যেই আমরা কাজ করছি। এই ব্যাংক থেকে সুবিধা বঞ্চিত শিক্ষার্থীরা পাবে বৃত্তি এবং যেসব রোগী অর্থের অভাবে চিকিৎসা সেবা নিতে পারছেন না তাদেরকে অর্থ দিয়ে সহযোগিতা করা হবে। ভূমি রেজিষ্ট্রি করতে গিয়ে কোন চক্রের মাধ্যমে জনগণ যাতে প্রতারিত না হন, সেজন্য প্রতিটি সাব-রেজিষ্ট্রী অফিসে এনআরবিসি বোথ ব্যাংকিং চালু হচ্ছে।

কেন্দুয়া স্পেশাল শাখার ইনচার্জ মোঃ হাজবুল কবীর হিমেলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রাশেদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি ও প্রেসক্লাব সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, সাধারন সম্পাদক কেন্দুয়া পৌর মেয়র মোঃ আসাদুল হক ভূঞা, বাজার কমিটির সভাপতি এনামুল হক ভূঞা।

পূর্বধলা শাখা ব্যবস্থাপক নাহিদুর রহমানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নওপাড়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আওয়ামীলীগ নেতা মোঃ তাজুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল ও কান্দিউড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক তাপস ব্যানার্জী। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ব্যাংকের সাপোর্ট সার্ভিসেস এন্ড ব্রান্সেস ডিভিশনের ফজলে রাব্বী মোঃ আখতারুল হাফিজ, প্রথম শ্রেনীর ঠিকাদার মোঃ রিয়াজ উদ্দিন, রূপালী ব্যাংক কেন্দুয়া শাখা ব্যবস্থাপক মোঃ শাখাওয়াৎ হোসাইন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন শ্রেনী পেশার গ্রাহকগণ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মোঃ আজিজুল হক ও গীতা থেকে পাঠ করেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা।

সভাপতির বক্তব্যে মোঃ হাজবুল কবীর হিমেল বলেন, এনআরবিসি ব্যাংকের উল্লেখযোগ্য সেবার মধ্যে রয়েছে রেমিটেন্স সেবা, নগদ লেনদেন সুবিধা, ফান্ড ট্রান্সফার, ইউটিলিটি বিল (গ্যাস, পানি ও বিদ্যুৎ) বিল গ্রহণ, ডেবিট ও ক্রেডিট কার্ড সেবা, ইন্টারনেট ব্যাংকিং সেবা। তিনি বলেন, ওই সকল সেবা একসাথে পেতে রয়েছে মোবাইল অ্যাপস “এনআরবিসি প্লানেট” যার মাধ্যমে গ্রাহক সহজেই তার একাউন্ট থেকে এনআরবিসি প্লানেটের মাধ্যমে যে কোন বিকাশ নম্বরে টাকা পাঠাতে পারবেন।

(এসবি/এসপি/ডিসেম্বর ০৩, ২০১৯)