স্টাফ রিপোর্টার: বেসরকারি বিশ্ববিদ্যালয় স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশে (এসইউবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে 'জেসিএমএস গণমাধ্যম উৎসব ২০১৯'। বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের (জেসিএমএস) ১৭ তম ব্যাচ এই অনুষ্ঠানের আয়োজন করছে।

উৎসবটি আগামী ৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের বিজয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে শুরু হয়ে দিনভর চলবে এই উৎসব। বিকাল ৩:৩০ মিনিটে থাকছে গুণীজন সম্মাননা ও সমাপনী অনুষ্ঠান।

পুরো অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত।

এই ব্যাপারে গণমাধ্যম উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ও জেসিএমএস বিভাগের প্রভাষক রাগীব রহমান বলেন, 'গণমাধ্যম উৎসবে দিনভর আয়োজনের মধ্যে থাকবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের নির্বাচিত গান, পুরনো দিনের জনপ্রিয় কিছু নাটক, মুক্তিযুদ্ধভিত্তিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, বাংলা চলচ্চিত্র, ইংরেজি চলচ্চিত্র, পুরনো দিনের জনপ্রিয় বিজ্ঞাপনচিত্রসমূহ ইত্যাদির প্রদর্শনী। নতুন প্রজন্মকে এগুলোর সাথে পরিচিত করাই এই আয়োজনের মূল লক্ষ্য।'

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম শাহজাহান মিনা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল কবির।

এছাড়াও বাংলাদেশের গণমাধ্যমে বিশেষ অবদানের জন্য চলচ্চিত্রনির্মাতা মোরশেদুল ইসলাম এবং সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব মুন্নী সাহাকে দেয়া হবে গুণীজন সম্মাননা। অনুষ্ঠানে সভাপ্রধান হিসেবে থাকবেন বিভাগের উপদেষ্টা অধ্যাপক রোবায়েত ফেরদৌস।

(ওএস/পিএস/০৩ ডিসেম্বর, ২০১৯)