বিনোদন প্রতিবেদক : মুমতাহিনা চৌধুরী টয়া যে’টি গানের মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করেছেন বলা যায় প্রত্যেকটি গান এবং মিউজিক ভিডিও বেশ সাড়া ফেলেছে। বিশেষত মমতাজ’র ‘লোকাল বাস’ এবং প্রতীক প্রীতমের ‘গার্লফ্রেণ্ড’র বিয়ে’ গান দুটি বাপক সাড়া ফেলেছে। এখনো এই গানের জনপ্রিয়তার জোয়ারে ভাসছেন টয়া।

তবে মিউজিক ভিডিওতে তার বেশ চাহিদা থাকার পরও গান, গানের জন্য মিউজিক ভিডিও নির্মাণের গল্প, নির্মাতা এবং সর্বোপরি পারিশ্রমিকে বণিবনা না হলে টয়া মিউজিক ভিডিওতে কাজ করেন না। যে কারণে চলতি বছর মিউজিক ভিডিওতে তার কাজ করা হয়েউ উঠছিলোনা।

তবে বছরের একেবারে শেষপ্রান্তে শেষ মাসে এসে মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করলেন। লণ্ডণ প্রবাসী সঙ্গীতশিল্পী হাসান মুনের প্রথম গান ‘হারিয়ে যেওনা তুমি’ গানের মিউজিক ভিডিওতে সঙ্গীতশিল্পীর সঙ্গেই মডেল হয়েছেন তিনি। এবারই প্রথম টয়া প্রীতি দত্ত ও সাইফুল ইসলাম রোমানের নির্দেশনায় মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করলেন।

তবে এর আগে প্রীতির নির্দেশনায় একটি অনলাইন বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন। ‘হারিয়ে যেওনা তুমি’ গানটি লিখেছেন এবং সুর করেছেন মৌসুম আহমেদ, সঙ্গীতায়োজন করেছেন সাজিদ সরকার। এ ডিওপিতে ছিলেন বিশ্বজিৎ দত্ত।গানটিতে মডেল হওয়া প্রসঙ্গে টয়া বলেন,‘ গানটি আমার ভীষণ

ভালোলে গেছে। মিউজিক ভিডিওটির গল্পটাও আমার কাছে একটু আলঅদা মনে হয়েছে। আর প্রীতি দিদিও নির্দেশনায় এর আগেও কাজ করেছি। যে কারণে তার কাজের প্রতি আমার আস্থা আছে। মিউজিক ভিডিও নির্মাণের ক্ষেত্রে সিনেমাটোগ্রাফার গুরুত্বপূর্ণ একটি বিষয়। বিশ্বজিৎ দা এই ক্ষেত্রে অনন্য। কারণ মিউজিক ভিডিওতে গল্পের যে আবেগ, অনুভূতিটা তুলে ধরা জরুরী দাদা সেটা পেরেছেন। সবমিলিয়ে একটি ভালো কাজ হয়েছে।

আমি এই গানটির ব্যাপারে খুবই আশাবাদী। আশা করছি বছরের শেষপ্রান্তে আমার মিউজিক ভিডিওটি সবার মন কাড়বে।’ টয়া জানান নতুন এই মিউজিক ভিডিওটির শুটিং গতকাল দিনব্যাপী শ্রীমঙ্গলের গ্র্যাণ্ড সুলতান’সহ আশেপাশের মনোরম লোকেশনে দৃশ্যায়ণের কাজ হয়েছে। তবে গানটি আগামী বছরের শুরুতেই একটি প্রখ্যাত ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে।

প্রথম গান নিয়ে বেশ উচ্ছসিত হাসান মুন। এদিকে গতকালই মিউজিক ভিডিওর শূটিং শেষ করে ঢাকায় ফিরেছেন টয়া। ডিসেম্বর মাসজুড়ে তিনি শুধু নাটকের কাজেই ব্যস্ত থাকবেন। এরমধ্যে তিনি স্বরাজ দেব, শহীদ উন নবীর নাটকে অভিনয় করবেন। শেষ করেছেন তিনি হাসিব খানের ‘ভুলে যাও’,‘ প্রভাতী এক্সপ্রেস’সহ সঞ্জীবের ‘তারকাঁটা’ নাটকের কাজ।

(এমএস/এসপি/ডিসেম্বর ০৭, ২০১৯)