মাদারীপুর প্রতিনিধি : আমি আমেরিকার অ্যাম্বাসেডর, আমি ওবামার প্রতিনিধি। আমি শুধু ঢাকার নই, পুরো বাংলাদেশের। পুরো বাংলাদেশেই আমি ওবামার প্রতিনিধি।

মঙ্গলবার সকাল ১১টায় মাদারীপুর সফরে এসে সার্কিট হাউস মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান মজীনা এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কেউ কেউ আমাকে প্রশ্ন করেন আপনি কেন বাংলাদেশ সম্পর্কে এতো আশাবাদী। তখন তাদের বলি কারন আমি এই চোখ দিয়ে যা দেখেছি তা হলো এই দেশ সমৃদ্ধশালী। এই দেশের মানুষ কতো কঠোর পরিশ্রমী, ধৈর্যশীল, গতিশীল। কিভাবে পরিশ্রম করে থাকে। আর আমি তাই মনে করি ভবিষ্যতে বাংলাদেশ পরবর্তী বিশ্বের অর্থনৈতিক বাঘে পরিণত হবে। আমি বিশ্বাস করি একদিন তা হবেই।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, আমি এই দেশকে বলি রয়েল বেঙ্গল টাইগার। আমরা সবাই রবীন্দ্রনাথ ঠাকুরের সেই বিখ্যাত গান গাই। আপনারা যখন জাতীয় সঙ্গীত গেয়ে থাকেন একথাগুলো আপনারাও বলে থাকেন। সেটা হচ্ছে রবীন্দ্রনাথের সোনার বাংলার স্বপ্ন। সেটা শুধু স্বপ্ন নয়। আমি মনে করি বাংলাদেশের মানুষ এটাকে বাস্তবায়ন করবে। আমি এই বিশ্বাস নিয়ে এ কথা বলছি। কারন আমি সারা বাংলাদেশের প্রায় সব কয়টি জেলা দেখেছি।

মার্কিন রাষ্ট্রদূত আরো বলেন, আমি আমেরিকার এম্বাসিডর। আমি ওবামার প্রতিনিধি। আমি শুধু ঢাকার নই, পুরো বাংলাদেশের। পুরো বাংলাদেশেই আমি ওবামার প্রতিনিধি। আমি একটু আগে ডিসিকে ব্যাখ্যা করছিলাম আমি কেন এই সুন্দর মাদারীপুর জেলায় ঘুরতে এলাম। আমি এখানে এসেছি আসলে শিখতে। আমরা এখানে এসেছি বাংলাদেশে যে সম্পদ আছে তাকে জানতে। বাংলাদেশ যে কত সমৃদ্ধ তা দেখতে। বাংলাদেশের যেখানেই আমি যাইনা কেন, সিলেট থেকে সাতক্ষিরা টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত অনেক সমৃদ্ধ বাংলাদেশ।


সার্কিট হাউজে অনুষ্ঠিত সভায় মাদারীপুর জেলা প্রশাসক জিএসএম জাফর উল্ল্যাহ, পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হায়াদ উদ দৌল্যা খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, সাবেক পৌরসভার মেয়র চৌধুরী নুরুল আলম বাবু চৌধুরী, মহিলা বিষয়ক কর্মকর্তা মাহামুদা আক্তার কণা প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় ড্যান মর্জিনা মাদারীপুর মহিলা বিয়ষক অধিদপ্তর পরিচালিত ক্ষুদ্র উদ্যোক্তাদের তৈরি পোশাকসহ নানা সামগ্রী দেখেন। পরে তিনি শরীয়তপুর জেলার উদ্দেশ্যে মাদারীপুর ত্যাগ করেন।


(এএসএ/এটিআর/আগস্ট ০৫, ২০১৪)