বিনোদন প্রতিবেদক : ভালো পরিচালক এবং ভালো সুযোগের অভাবে অনেক সম্ভাবনাময় নবাগতই গ্ল্যামার জগতের চৌহদ্দি থেকে পাততাড়ি ঘুটাতে বাধ্য হন। অনেকে আবার অনেক সুযোগ পেয়েও দর্শক পছন্দের সঙ্গে সামঞ্জস্য রেখে নিজেকে উপস্থাপন করতে পারেন না। এমনি পাওয়া, না পাওয়ার ঘোরপ্যাচে পড়ে অসহায় অনেক নবাগত নিজেদেরকে ভাগ্যের হাতে ছেড়ে দেন। 

চার ছবির নবাগত নায়িকা সাথীয়া রোজ বলেন, ‘আমি লেগে আছি। দেখার অপেক্ষায় আছি - কী হয়। যদি আমাকে দিয়ে কিছু না হয় তাহলে নিজেকে ভাগ্যের হাতে ছেড়ে দেব। যা হওয়ার হবে।’ এভাবে হতাশা ব্যক্ত করলেও সাথীয়ার হাতে অঢেল সময় আছে। কারণ এখনো তার কোনো ছবি মুক্তি পায়নি।

মূলস্রোতের চলচ্চিত্রের সঙ্গে তিনি এখনও যুক্ত হননি। যে চারটি ছবিতে তিনি কাজ করেছেন সেগুলোর মধ্যে রয়েছে তুমি আমার রাজা আমি তোমার রাণী, অসম প্রেম, যুগে যুগে প্রেম এবং সুপার খেলোয়াড়। ছবিগুলো মুক্তি না পেলে তিনি নিজেকে নিয়ে দর্শক প্রতিক্রিয়া বুঝবেন কিভাবে?

টাঙ্গাইলের এক জুয়েলারি ব্যবসায়ীর মেয়ে সাথীয়া রোজ জানান, তিনি মিউজিক ভিডিও পছন্দ করেন না। নাটকেও তার পদচারণা নেই। তবে বর্তমানে কোনো নবাগত যদি গ্ল্যামার জগতে টিকে থাকতে চান তাহলে তাদের জন্য বিভিন্ন পথ খোলা আছে। নাটক, মিউজিক ভিডিওসহ ইউটিউবের মাধ্যমে নিজেকে তারা ধরে রাখতে পারেন। সাথীয়া রোজ সেটা চান না। তিনি চলচ্চিত্রের মাধ্যমেই টিকে থাকতে চান।

তিনি বলেন, ‘চলচ্চিত্র আগে আমার কাছে ছিল শখ। পরে এটা আমার কাছে স্বপ্ন হয়ে ওঠে। এখন অভিনয়কে আমি পেশা হিসেবে গ্রহণ করেছি।

তিনি উল্লেখ করেন, এখন গ্ল্যামার জগতে নতুনরা চারদিকে ছড়িয়ে ছিটিয়ে আছেন। সকলেই পারফর্মিং আর্টের যে কোনো শাখায় ক্যারিয়ার গড়ে তোলার সংগ্রামে লিপ্ত। সাথীয়া রোজ জানান, তিনি কোনো জোয়ারে ভেসে যেতে চান না। তার কাছে চলচ্চিত্রে ক্যারিয়ার গড়াই হলো মূখ্য বিষয়। সেই সমীকরণেই তিনি নিজেকে এগিয়ে নিয়ে যেতে চান।

(এমএস/এসপি/ডিসেম্বর ০৮, ২০১৯)