নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে পুলিশ ও আইনজীবি সহোদর ২ভাইয়ের ক্ষমতার দাপটে বে-আইনি ভাবে জমি দখলের শিকার হয়েছেন ৫ অসহায় পরিবার। সোমবার দুপুর ১২টায় নওগাঁ জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ভূক্তভোগীরা লিখিত বক্তব্য পাঠ করে এসব অভিযোগ জানান।

লিখিত বক্তব্যে বলা হয়, জেলার মহাদেবপুর এলাকার কুঞ্জবন গ্রামের লতিফর রহমানের স্ত্রী মরিয়ম বেগম, মহাদেবপুর গ্রামের বজলুর রহমান বল্টু, পার্শ্ববর্তী জোয়ানপুর গ্রামের আবু তাহের মন্ডল, আলিম উদ্দীন সরদার ও শিবপুর গ্রামের শাহজাহান মিঞা গত ৩ জুন, ২৮ জুলাই ও ২৪ আগস্ট/৮৫ সালে ৩ দফায় মহাদেবপুর মৌজায় ৭.১৬ একর জমি একই এলাকার আনন্দ কুমার উপপাধ্যায় ওরফে দশরতের কাছ থেকে ক্রয় করে জমির খারিজ খাজনা পরিশোধ করে ভোগ দখল করে আসছিল।

এরই মধ্যে মহাদেবপুর এলাকার মোঃ রেজাউল ইসলাম (পুলিশ পরিদর্শক, সিআইডি-ঢাকা) ও তার সহোদর বড় ভাই এ্যাডভোকেট আব্দুর রহমান উভয়ের পিতা মৃত ঝড়– মহুরী, মোকছেদ আলী, আনোয়ার হাসেন , শামসুজ্জোহা সর্ব পিতা মৃতঃ মোজাফ্ফর হেসেন ও শরিফা বেগম স্বামী আব্দুর রহমান কথিত দলিল তৈরী করে ওই জমি জবর দখলের চেষ্টা চালাচ্ছে।

ভুক্তভোগিরা সংবাদ সম্মেলনে জানায়, প্রতি পক্ষরা পুলিশ ও আইন জীবি হবার কারণে তারা কোথাও কোন সুবিচার পাচ্ছেনা। তাদের উচ্ছেদ করার জন্য প্রতি পক্ষরা তাদের নানা ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি অব্যাহত রেখেছে। পুলিশ প্রাথমিক ভাবে তাদের আইনগত সহায়তা করে কিন্তুু পরে মোঃ রেজাউল ইসলাম (পুলিশ পরিদর্শক) এর হস্তক্ষেপে মহাদেবপুর থানা পুলিশ ভূক্তভোগিদের জমিতে চাষাবাদ করতে নিষেধ করে এবং বলে পুলিশের নিষেধ না মানলে তাদের মিথ্যা মামলায় ফাঁসনো সহ ক্রসফায়ার দেয়ার ভয়ভীতি দেখায়। ভূক্তভোগীরা

এঘটনায় কোথাও কোন সুবিচার না পেয়ে তারা শংকায় দিন কাটাচ্ছে। লিখিত বক্তব্য পাঠ করেন, ভুক্তভোগীদের মোছাঃ মরিয়ম বেগম।

(বিএম/এসপি/ডিসেম্বর ০৯, ২০১৯)