আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় বাঁশ ভিজিয়ে খাল দখল করে স্রোত বন্ধ করার অপরাধে ভ্রাম্যমান আদালতে দুই ব্যবসায়ীর জরিমানা। এক সপ্তাহের মধ্যে বাঁশ অপসারণের নির্দেশ আদালতের।  

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সংবাদপত্রে বাঁশ ভিজিয়ে খাল দখল করে পানির স্রোত বন্ধ করার সংবাদ প্রকাশের পর মঙ্গলবার সকালে এসআই জামাল হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্যদের সহযোগীতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীণ তন্বি।

মঙ্গলবার সকালে উপজেলার বাকাল ইউনিয়নের ফুল্লশ্রী পুরাতন ডাকবাংলোর সামনে বাঁশ ভিজানো স্থানে অবৈধভাবে পানির স্রোত বন্ধ করে দেয়া বাঁশ ব্যবসায়ি ফুল্লশ্রী গ্রামের ছলিমুদ্দিন পাইকের ছেলে মো. লাল মিয়া পাইক ও যবসেন গ্রামের আনসার উদ্দিন গাইনের ছেলে বাহার পাইককে ১হাজার টাকা করে মোট দুই হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ফাতিমা আজরীণ তন্বি। আদালতের অভিযানের টের পেয়ে অপর তিন বাঁশ ব্যবসায়ি কৌশলে সটকে পরেন।

এসময় আদালত এক সমপ্তাহের মধ্যে খাল থেকে সকল বাঁশ অপসারনের জন্য নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

প্রসংগত, বাঁশ ও উন্নয়ন বাঁধের কারনে পানি প্রবাহ বন্ধ হওয়ায় বিপাকে পরেছে কয়েক হাজার কৃষক পরিবারসহ সাধারণ জনগন। খালের বাঁশ অপসারণ করার ব্যবস্থা নিলেও উন্নয়ন কাজের জন্য দেয়া খালের বাঁধ এখন গলার কাটা হয়ে দাড়িয়েছে চাষিদের।

(টিবি/এসপি/ডিসেম্বর ১০, ২০১৯)