বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে আর্ন্তজাতিক মানবাধিকার দিবস পালিত হযেছে। মঙ্গলবার সকালে হিউম্যান রাইডস মনিটরিং অর্গানাইজেশন বাগেরহাট জেলা কমিটির উদ্দোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি জেলা প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষন করে।

বাগেরহাট জেলা হিউম্যান রাইডস মনিটরিং অর্গানাইজেশনের বাগেরহাটের সভাপতি হেদায়েত হোসাইন লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক তালুকদার আব্দুল বাকী। সংগঠনের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সৈয়দ শওকত হোসেনের সঞ্চলনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সহ সভাপতি নীহার রঞ্জন সাহা, যুগ্ন সাধারণ সম্পাদক শেখ আজমল হোসেন, জেলা হিউম্যান রাইডস মনিটরিং অর্গানাইজেশনের জেলা সহ সভাপতি তরফদার রবিউল ইসলাম, মনজুরুল ইসলাম, এস এম রাজ, মামুন আহম্মেদ, আমিরুল হক বাবু প্রমুখ।

বক্তারা বলেন, জাতিসংঘ কতৃক স্বীকৃত এই দিবসটি ১৯৪৮ সাল থেকে যথাযথ মর্যাদায় বিশ্বব্যাপী পালিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় বাগেরহাটে সুবিধা বঞ্চিত ও অসহায় মানুষের পাশে থেকে সবসময় কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন হিউম্যান রাইডস মনিটরিং অর্গানাইজেশনের কর্মীরা।

(এসএকে/এসপি/ডিসেম্বর ১০, ২০১৯)