নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার মাটিয়াডাঙ্গা মাদ্রাসা থেকে নিখোঁজ হওয়ার ২৫ দিন পর ওই মাদ্রাসা ছাত্রকে ঢাকার জয়দেবপুর থেকে উদ্ধার করেছে লোহাগড়া থানা পুলিশ। 

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার কোটাকোল ইউপির মাটিয়াডাঙ্গা মাদ্রাসার হেফজখানার ছাত্র কুমড়ি গ্রামের মনু সরদারের ছেলে রিয়াজ সরদার(১৫) গত ১৬ই নভেম্বর মাদ্রাসা থেকে নিখোঁজ হয়। এরপর সে ঢাকার গাজীপুর জেলার জয়দেবপুরে লোহাগড়া মাটিয়াডাঙ্গার সাবেক মাদ্রাসা ছাত্র হোসেনের সাথে দেখা হয়।

পরবর্তীতে হোসেন তাকে একটি হোটেলে চাকুরীর ব্যবস্থা করে দেয়। এ দিকে, গত ৬ই ডিসেম্বর নিখোঁজ রিয়াজ সরদার তার চাচির মোবাইল ফোনে জানায়, আমাকে দালালরা একটি রুমের ভেতর আটক করে রেখেছে, আমাকে উদ্ধার কর। রিয়াজের পরিবারের সদস্যরা তার নিখোঁজ হওয়ার বিষয়টি নড়াইলের পুলিশ সুপার মো: জসিম উদ্দিন পিপিএম(বার)কে অবহিত করেন।

পুলিশ সুপারের নির্দেশে লোহাগড়া থানার এসআই আতিকুজ্জামানের নেতৃত্বে এস আই মিল্টন কুমার দেবদাস সহ একদল পুলিশ সোমবার অভিযান চালিয়ে গাজীপুর জেলার জয়দেবপুর এলাকা থেকে রিয়াজ সরদারকে উদ্ধার করে এবং সাবেক মাদ্রাসা ছাত্র হোসেনকে আটক করে লোহাগড়ায় নিয়ে আসেন।

আটক হোসেনকে আদালতে প্রেরণ করা হয়েছে। বুধবার দুপুরে উদ্ধার হওয়া মাদ্রাসা ছাত্র রিয়াজ আদালতে ২২ ধারায় জবানবন্দি প্রদান করেছে। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো: আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

(আরএম/এসপি/ডিসেম্বর ১১, ২০১৯)