বিনোদন প্রতিেবদক : রোবেনা রেজা জুঁই এখন স্বনামেই পরিচিত। অভিনয়ে তিনি এখন নিয়মিত। এখন পর্যন্ত অভিনয় করেছেন অনেক জনপ্রিয় ধারাবাহিক ও খন্ড নাটকে। শুরু থেকেই তার ইচ্ছা ছিল এমন একটি গল্পে অভিনয় করার যেটা তার মনের মতো হবে। এবার সেই ইচ্ছা তার পূরণ হতে চলেছে। অভিনয় জীবনের পথচলায় এই প্রথম দেশের একজন খ্যাতিমান লেখকের উপন্যাস অবলম্বনে নির্মিত নাটকে অভিনয় করেছেন জুঁই।

প্রয়াত সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের উপন্যাস অবলম্বনে ‘নীল দংশন’ নামের একটি নাটক নির্মাণ করেছেন হাসান রেজাউল। এরই মধ্যে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। নাটকে মায়া চরিত্রে অভিনয় করেছেন রোবেনা রেজা জুঁই। সৈয়দ শামসুল হকের লেখা উপন্যাস থেকে নাট্যরূপ দিয়েছেন মনি হায়দার।

নাটকটি নিয়ে জুঁই বলেন, আমার বিপরীতে এ নাটকে অভিনয় করেছেন মোশাররফ করিম। মোশাররফ করিমের চরিত্রের নাম কাজী নজরুল ইসলাম। গল্পটা মুক্তিযুদ্ধের সময়ের।

পাকিস্তানি আর্মিরা ভুল করে কবি কাজী নজরুল ইসলাম ভেবে তাকে ধরে নিয়ে যায়। এগিয়ে যায় নাটকের গল্প। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে রোবেনা রেজা জুঁই বলেন, এবারই প্রথম হাসান রেজাউলের নির্দেশনায় কাজ করেছি আমি। অনেক যত্ন নিয়ে তিনি নাটকটি নির্মাণ করেছেন। সবচেয়ে বড় কথা আমি এবারই প্রথম এতো বড় মাপের একজন লেখকের উপন্যাস অবলম্বনে নির্মিত নাটকে অভিনয় করেছি।

শ্রদ্ধেয় সৈয়দ শামসুল হকের প্রতি শ্রদ্ধা রেখে বলছি, তার উপন্যাস অবলম্বনে নির্মিত এই নাটকে অভিনয় করে আমি সত্যিই ভীষণ উচ্ছ্বসিত।

জানা যায়, বিজয় দিবসে একটি ইউটিউব চ্যানেলে নাটকটি প্রচার হবে। এদিকে নিয়মিত ধারাবাহিক নাটকে অভিনয় করছেন রোবেনা রেজা জুঁই। প্রচার চলতি ধারাবাহিকের মধ্যে রয়েছে শামীম জামানের ‘চাটাম ঘর’, অরণ্য আনোয়ারের ‘ফুল এইচডি’ ও শামস করিমের ‘হোসেন ভাইয়ের দোকানে আসা মানুষজন’।

(এম/এসপি/ডিসেম্বর ১২, ২০১৯)