হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের হালুয়াঘাটে যথাযোগ্য মর্যাদায় সারাদেশের ন্যায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে। 

হালুয়াঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা কনফারেন্স হলরুমে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম’র সভাপতিত্বে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় বক্তারা ১৯৭১ সালের এই দিনে দখলদার পাকহানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস মিলিত ভাবে বাংলার শ্রেষ্ট সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। বুদ্ধিজীবীদের হত্যার ঠিক দুই দিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন বর্বর পাকিস্তানি বাহিনী আত্মসমর্পণ করে এবং স্বাধীন দেশ হিসাবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে। এ সময় দিবসটির বিভিন্ন তাৎপর্য তুলে ধরেন বক্তারা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যার ঝর্ণা ঘোষ,আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুর রশিদ, যুগ্ন সম্পাদক মোরর্শেদ আনোয়ার খোকন, সরকারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওয়াহাব, সমবায় কর্মকর্তা মোঃ কামরুল হুদা প্রমুখ।

এ ছাড়াও বিভিন্ন সরকারি কর্মকর্তা কর্মচারি বিভিন্ন স্কুলের শিক্ষকগণ উপস্থিত ছিলেন। বুদ্ধিজীবিদের স্বরণে সূর্যাস্তের পর মুক্তিযোদ্ধের স্মৃতিস্তম্ভে মোমবাতী প্রজ্বলন করা হয়।

(এস/এসপি/ডিসেম্বর ১৪, ২০১৯)