নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু বলেছেন সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে শিক্ষার বিকল্প নেই। পৃথিবীতে যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। তাই আমাদেরকে আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে সোনার বাংলা বিনির্মানে মনোনিবেশ করতে হবে। এছাড়া শিক্ষা ক্ষেত্রে আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌছতে হলে নৈতিক ও আধুনিক শিক্ষার প্রয়োজন রয়েছে।

তিনি রবিবার (১৫ ডিসেম্বর) সকালে টাঙ্গাইলের নাগরপুরের বেটুয়াজানী উচ্চ বিদ্যালয়ের রজত জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি এসময় উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্য করে আরও বলেন, আপনারা আপনাদের উপর অর্পিত দায়িত্ব যথায়থভাবে পালন করুন বর্তমান সরকার আপনাদের পাশে আছে। সরকার শিক্ষার মানোন্নয়নে বদ্ধ পরিকর। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন অবকাঠামো তৈরি করে ও যোগ্যতা সম্পন্ন শিক্ষক নিয়োগ করে শিক্ষার প্রসার ঘটাচ্ছে। তাই আপনারা সরকারি সুযোগ সুবিধা কাজে লাগিয়ে আপনাদের সন্তানদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলুন। তবেই বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উচুঁ করে দাড়াতে পারবে।

বেটুয়াজানী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. জিন্নাত আলী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত রজত জয়ন্তী অনুষ্ঠানের আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.মনিরুজ্জামান মিঞা, নাগরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আলম চাঁদ, আওয়ামী লীগ নেতা মো. উজ্জ্বল হোসেন মোল্লা প্রমুখ।

উল্লেখ্য, ১৯৯৪ সালের ১৭ নভেম্বর উপজেলার বেটুয়াজানী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন বেটুয়াজানী গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী মো.জিন্নাত আলী মিয়া ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী। বিভিন্ন চড়াই উৎড়াই পেরিয়ে আজ বিদ্যালয়টি তার রজত জয়ন্তী উৎসব পালন করছে।

(আরএস/এসপি/ডিসেম্বর ১৫, ২০১৯)