রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। সারা দেশের ন্যায় রাণীশংকৈলেও বিনম্র শ্রদ্বায় স্মরণ করা হয়েছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের।

সোমবার সূর্যদয়ের সাথে সাথে পৌর শহরের খুনিয়াদীঘি স্মৃতিসৌধে ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে পূষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ মুক্তিযোদ্বা সংসদ, সাবেক জাতীয় সাংসদ(ঠাকুরগাঁও-৩) অধ্যাপক ইয়াসিন আলী পৌরসভা জাতীয় পার্টি বিএনপি যুবদল ছাত্রদল প্রেস ক্লাব বিভিন্ন রাজনৈতিক দল সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

জাতীর শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্বা নিবেদনের পর রাণীশংকৈল ডিগ্রী কলেজ মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের ডিসপ্লে প্রর্দশনী অনুষ্ঠান হয় । এতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান স্বাধীনতা পূর্ববর্তী আন্দোলন সংগ্রাম মুক্তিযুদ্বের সময়কার বিভিন্ন ঘটনা ও মুক্তিযুদ্বের ডিসপ্লে প্রর্দশন করেন।

পরে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী আফরিদার সভাপতিত্বে ঐ কলেজ মাঠেই আলোচনা সভা, মুক্তিযোদ্বাদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয় । এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না অন্যানাদের মধ্যে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান সোহেল রানা শেফালী বেগম মুক্তিযোদ্বা হবিবর রহমান প্রমুখ। আলোচনা শেষে মুক্তিযোদ্বাদের সংবর্ধনা দেওয়া হয়। এবং পরিশেষে ডিসপ্লে প্রর্দশনীর মধ্যে বিজয়ী শিক্ষাপ্রতিষ্ঠানদের পুরস্কৃত করা হয়।

এদিকে উপজেলা আ’লীগ সরকারী নির্দেশনা উপেক্ষা করে রবিবার দিবাগত রাত ১২টা ১মিনিটে খুনিয়া দিঘী স্মৃতি সৌধে পূষ্পস্তবক অর্পণ করেন। সোমবার উপজেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠানেও অংশ গ্রহণ করেন নি উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক সইদুল হক ও সাধারণ সম্পাদক তাজউদ্দীন। এ নিয়ে উপজেলায় ব্যাপক আলোচনা সমালোচনা করতে দেখা গেছে।

(এস/এসপি/ডিসেম্বর ১৬, ২০১৯)