রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : জুতা পায়ে শহীদ বেদীতে উঠে বিজয় দিবসের পুষ্পার্ঘ অর্পণ করলেন উলিপুর সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ আবু তাহের। এ ঘটনায় এলাকায় ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ ১৬ ডিসেম্বর সকালে কুড়িগ্রামের উলিপুর সরকারি ডিগ্রী কলেজ চত্বরের শহীদ মিনারে। বিক্ষুব্ধ জনতা কলেজ চত্ত্বরে দুপুর দেড়টার দিকে ওই অধ্যক্ষকে গণধোলাই দিয়েছে। বর্তমানে তিনি উলিপুর উপজেলা স্বাস্থ্য চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, আজ সকাল ৮টার দিকে অধ্যক্ষ মোঃ আবু তাহের তার সহকর্মীদের নিয়ে শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করতে যান। এ সময় তিনি জুতা পায়ে পুষ্পার্ঘ হাতে নিয়ে শহীদ মিনার বেদীতে উঠেন। তার সহকর্মীরা জুতা খুলে উঠতে বললেও তিনি জুতা খুলেননি বলে অভিযোগ রয়েছে।

এ বিষয়ে অধ্যক্ষ মোঃ আবু তাহেরের সাথে মুঠো ফোনে কথা হলে, তিনি জুতা পায়ে ওঠার কথা স্বীকার করেন। তিনি বলেন, অজান্তে জুতা পায়ে উঠেছি। তাতে আপনাদের কোন সমস্যা? এরপর তিনি ফোনের সংযোগ কেটে দেন।

এদিকে, জুতা পায়ে শহীদ বেদীতে ওঠার ছবি মুহুর্তে ফেইসবুকে ভাইরাল হয়ে যায়। অনেকে তাকে রাজাকার বলে মন্তব্য করেন।

এ ব্যাপারে উলিপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাইদ সরকার ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, নিশ্চয়ই তার বংশে রাজাকারের রক্ত বইছে। তা না হলে এমন করার কথা নয়। তিনি অবিলম্বে তার অপসারণ ও এ ঘটনার বিচার দাবি করেন।

উলিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন মন্টু বলেন, শহীদদের প্রতি চরম অবমাননা। আমি তার এ আচরনের নিন্দা জানাই। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানাই।

এ ব্যাপারে কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন বলেন, যারা দেশের স্বাধীনতায়

বিশ্বাস করেন না, তাদের কোনো না কোনো কর্মের মধ্য দিয়ে সেই চরিত্রের বহিঃপ্রকাশ ঘটে।এ ঘটনার নিন্দা জানানোর ভাষা আমার নেই। অবশ্যই তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া উচিৎ বলেও মন্তব্য করেন তিনি।

(পিএমএস/এসপি/ডিসেম্বর ১৬, ২০১৯)