কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী ইউনিয়নের ছৈলাবুৃনিয়া গ্রামে বিরোধীয় জমির ধান কাটাকে কেন্দ্র করে দুই গ্রুপের সশস্ত্র সংঘর্ষে অন্তত নারীসহ ১৫ জন আহত হয়েছে।

শুক্রবার সকালে এ ঘটনা ঘটেছে। সংঘর্ষে গুরুতর আহত ১১জনকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, রিপন মাতুব্বর, বাচ্চু মাতুব্বর, আলতাফ হোসেন, বশির মাতুব্বর, বাবুল হাওলাদার, নিজাম হাওলাদার, মিরাজ ফকির, সরভানু, আবুল হাওলাদার, কাসেম ও রিমা।

আহতরা জানান, দীর্ঘদিন ধরে চার একর জমির দখল নিয়ে আলতাফ হোসেন ও বাবুল হাওলাদারের মধ্যে বিরোধ চলে আসছে। এ বছর বাবুল হাওলাদার গ্রুপ জমিতে ধান রোপন করে। শুক্রবার সকালে আলতাফ গ্রুপ লোকজন নিয়ে জমির ধান কাটতে গেলে তর্কাতর্কির এক পর্যায়ে সশস্ত্র সংঘর্ষ শুরু হয়। প্রায় ৩৫ মিনিট ধরে চলে এ সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া। পরবর্তীতে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

কলাপাড়া থানার ওসি(তদন্ত) মো. আসাদুর রহমান জানায়, এ ঘটনায় এখন পর্যন্ত কোন পক্ষ থানায় মামলা করেনি। পুরিশ ঘটনাস্থল পরিদর্শণ ও আহতদের সাথে কথা বলেছেন। এ ঘটনায় আইনী পদক্ষেপ নেয়া হবে বলে তিনি জানান।

(এম/এসপি/ডিসেম্বর ২০, ২০১৯)