বগুড়া প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার গুণাহার ইউনিয়নের ৩ গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ভাঙচুর লুটপাটের অভিযোগ এনে ১০৭ জনের নাম উল্লেখসহ বিএনপির ১৮২ নেতাকর্মীর বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়েছে।

আসামিদের মধ্যে রয়েছেন-দুপচাচিয়া উপজেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক আবু নাসের, উপজেলা বিএনপি নেতা হায়দার আলী ও গুণাহার ইউনিয়ণ শ্রমিকদলের সভাপতি আবুল কালাম।

মঙ্গলবার সন্ধ্যায় দুপচাঁচিয়া থানার ওসি রিয়াজ উদ্দিন আহম্মেদ এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, উপজেলার গুনাহার ইউনিয়ন শ্রমিকদলের সভাপতি আবুল কালাম ও তার লোকজন রবিবার দিনগত রাত দেড়টা থেকে শুরু করে ভোর ৩টা পর্যন্ত সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ সদস্য শামসুল হক বাচ্চু, গুণাহার ইউনিয়ন আ’লীগ সভাপতি আব্দুর রশিদ ও আ’লীগ নেতা দিলবরের বাড়িতে হামলা ও লুটপাট করে। এ সময় ইউনিয়ন আ’লীগ সভাপতি আব্দুর রশিদ (৪৮), আ’লীগ নেতা দিলবর আলী (৫২) ছাত্রলীগ নেতা ইদ্রিস আলী (২২), নূর ইসলাম (১৪), হালিমা বিবি (৭০), আদুরি বেগম (২৮) ও সিরাজুল ইসলাম (৩৪)আহত হন।

এসব ঘটনায় সোমবার মধ্যরাতে ইউনিয়ন পরিষদ সদস্য শামসুল হক বাচ্চু বাদী হয়ে ৩০ জনের নাম উল্লেখ করে মোট ৫৫ জন, আব্দুর রশিদের পক্ষে লালমিয়া বাদী হয়ে ৩৯ জনের নাম উল্লেখ করে মোট ৬৪ জন এবং দিলবরের স্ত্রী মেৌসুমী বিবি বাদী হয়ে ৩৮ জনের নাম উল্লেখ করে মোট ৬৩ জনের বিরুদ্ধে এ সংক্রান্ত পৃথক ৩টি মামলা দায়ের করেন। মামলা তিনটিতে উল্লেখিত ৩ বিএনপি নেতার নাম রয়েছে।

(ওএস/এইচআর/আগস্ট ০৬, ২০১৪)