সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সরাই হাজীপুর গ্রামে কালী মন্দিরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে মন্দির ঘর সহ ২টি প্রতিমা ক্ষতিগ্রস্থ হয়। এ ছাড়াও একই গ্রামের ৩টি সংখ্যালঘুর বাড়িতে হামলা চালায় তারা। এ ঘটনায় পুলিশ ২ ব্যক্তিকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, সরাই হাজীপুর গ্রামের ২৭ বিঘা জমি নিয়ে জীবন কুমার সরকার, রঞ্জিত দেবের মধ্যে প্রায় ৩০ বছর যাবত বিরোধ চলে আসছিলো। সম্প্রতি রায়গঞ্জ উপজেলা বিএনপির সহ সভাপতি শামসুল খান এই জমির মালিকানা দাবী করে। গত রবিবার শামসুল খান জীবন, রঞ্জিতসহ তিনটি বাড়িতে হামলা করে ভাংচুর ও লুটপাট চালায়। এ বিষয়ে ক্ষতিগ্রস্থদের পক্ষ থেকে থানায় মামলা করতে গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম বিভিন্ন তালবাহানা করে বিষয়টি মিমাংসা করার প্রস্তাব দেয়। কিন্তু ক্ষতিগ্রস্থরা মামলা দায়েরের পক্ষে থাকায় মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে উপজেলা বিএনপির সহ সভাপতি শামসুল খানের নেতৃত্বে ১০/১২ জনের একটি সন্ত্রাসী দল মন্দিরে প্রবেশ করে। পরে তারা খড় জড়ো করে মন্দিরের ভেতরে আগুন ধরিয়ে দেয়। এতে মন্দিরে রক্ষিত ২টি প্রতিমা সহ মন্দির ঘরটি ক্ষতিগ্রস্থ হয়। পরে সন্ত্রাসীরা একই গ্রামের সন্তোষ কুমার সরকার, রঞ্জিত দেব ও বরুন কুমারের বাড়িতে হামলা চালায়। গ্রামবাসী টের পেয়ে একত্রিত হয়ে হামলাকারীদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ একই গ্রামের মৃত গোলাপ খাঁর ছেলে মঞ্জিল খাঁ ও মৃত বনিক আলীর ছেলে আব্দুল বারেককে গ্রেফতার করেছে। ঘটনাস্থল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জীবন কুমার সরকার বাদি হয়ে রায়গঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছে।
অতিরিক্ত পুলিশ সুপার মোক্তার হোসেন, রায়গঞ্জ উপজেলা চেয়ারম্যান আয়নুল হক, জেলা পুজা উদযাপন পরিষদেও সাধারন সম্পাদক সন্তোষ কানু, সাংগঠনিক সম্পাদক সুকান্ত সেন,যুগ্ন সম্পাদক সঞ্জয় সাহা, উপজেলা কমিটির সভাপতি ডাঃ চন্দন সরকার,সাধারন সম্পাদক পরিমল পোদ্দারসহ নেতৃবৃন্দ বুধবার ঘটনাস্থল পরিদর্শন করেন।
জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সন্তোষ কানু ঘটনাস্থলে সংক্ষিপ্ত সমাবেশে বলেন, রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলামের গাফিলতির কারনে আজ এ ঘটনা ঘটলো। তিনি অবিলম্বে ঘটনার সাথে জড়িতদেও দ্রুত গ্রেফতার ও দৃষ্টন্তমুলক শাস্তির দাবী জানান।
অপরদিকে রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে জানান,তিনি দোষীদের গ্রেফতারের জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
(এসএস/এএস/আগস্ট ০৬, ২০১৪)