সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : কাপাসিয়ায় মাতৃমৃত্যু মুক্ত মডেল ও সার্বিক স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ক উপস্থাপনা ও আলোচনা সভা আজ রবিবার দুপুরে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমি‘র সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকতা মোহাম্মদ আবদুর রহিম এর সঞ্চালনায় সভা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি।

সভায় আরা বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মহা পরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো. জহিরুল ইসলাম,সিভিল সার্জন ডা.মো. খায়রুজ্জামান, কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসার মোসা. ইসমত আরা , কাপাসিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের টি এইচ ও আ. সালাম,কাপাসিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান, মহিলা ভাইসচেয়ারম্যান, মোসা. রওশন আরা সরকার, সাংবাদিক মো. মুজিবুর রহমান মিলন প্রমুখ।

সিমিন হোসেন তার সভাপত্বি বক্তবে বলেন,এই উপজেলায় যাতে একটি মা‘ও মাতৃমুত্যু না ঘটে সে জন্য সবায় এগিয়ে আসতে হবে। তিনি বলেন, এই কাপাসিয়া একটি মডেল কাপাসিয়া হিসাবে সারা বিশ্বে পরিচিতি লাভ করবে এ ভাবে ই আমাদের কাজ করে যেতে হবে।

তিনি মন্ত্রীর উদেশ্য করে বলেন, এখানে একটি নাসিং ইনষ্টিটিউট হয়েছে এর ফলে এলাকায় রুগের সংখ্যাও বেড়েছে তাই এই হাসপালটিকে আধুনিক হাসপাতাল গড়ে তুলে হাসপাতালের সিটের সংখ্যা বাড়ানোর জোড় দাবি করেন।

(এসডি/এসপি/ডিসেম্বর ২৯, ২০১৯)