মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে টিসিবির পেঁয়াজ বিক্রিতে অনিয়মের অভিযোগে টিসিবির ডিলার মেসার্স খালেক এন্ড ব্রাদাসর্কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

রবিবার (২৯ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩ টার দিকে মৌলভীবাজার পৌরসভার সামনে ট্রাকে করে টিসিবি কর্তৃক পেঁয়াজ বিক্রিকালে ২ বস্তা পেঁয়াজ রিক্সা করে উঠানোর সময় গুরুতর এই অনিয়ম ধরা পড়ে বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক মো. আল-আমিন এর কাছে।

এসময় টিসিবির ডিলার মেসার্স খালেক এন্ড ব্রাদার্সকে ২ বস্তা পেঁয়াজ একসাথে বিক্রি করার অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা আরূপ করে আদায় করা হয়।

সরেজমিন গিয়ে দেখা যায় একজন গ্রাহক সর্বোচ্চ ৬ কেজি করে পেঁয়াজ ক্রয় করার নিয়ম থাকলেও অনেকে ৮-১২ কেজি করে পেঁয়াজ ক্রয় করছেন। এছাড়াও ৬ কেজি পেঁয়াজের মধ্যে ১ কেজিরও বেশি পেঁয়াজ পঁচা পাওয়া যাচ্ছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ সংগ্রহ করলেও পঁচা পেঁয়াজ পাওয়ায় অনেক গ্রাহকের মধ্যে এনিয়ে অসন্তোষ দেয়।

এদিকে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রি, একই ফ্রিজে রান্না করা ও কাচাঁ খাদ্য পণ্য সংরক্ষণ করার অপরাধে বেরিরপাড়ে অবস্থিত মায়ের দোয়া হোটেল এন্ড রেষ্টুরেন্টকে ২ হাজার টাকা এবং সিলেট রোডে অবস্থিত সুইটি ভেরাইটিজ ষ্টোরকে ৫ শত টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে সদর মডেল থানার পুলিশ ফোর্স এর সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।

(একে/এসপি/ডিসেম্বর ২৯, ২০১৯)