রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : বাংলাদেশ ছাত্রলীগের নাম বিকৃত করায় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী’র বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় কালিগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে এ কর্মসুচি পালন করা হয়।

এ উপলক্ষ্যে কালিগঞ্জ কলেজ ক্যাম্পাস থেকে একটি মিছিল বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরবর্তীতে সাঈদ মেহেদীর বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম আহমেদ’র সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক শিহাব শাহারিয়ার রিপন’র সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম নাসিরউদ্দিন, ছাত্রনেতা রাকিব ইয়াছির রাসেল, রবিউল ইসলাম, কুশুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওসমান খান, ছাত্রনেতা ওমর ফারুক সোহাগ, পলাশ হোসেন, ফয়সাল আহমেদ, ফিরোজ হোসেন, নাহিদ হাসান, আবুল হোসেন, আমিনুর রহমান, আল- আমিনসহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় তারা বলেন, বাংলাদেশ ছাত্রলীগ বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে কাজ করে যাচ্ছে। এ ছাত্র সংগঠণটি আওয়ামী লীগের হৃদস্পন্দন। অথচ সাঈদ মেহেদী নিজে একজন আওয়ামী লীগ নেতা হয়ে গত রোববার কালিগঞ্জের কুশুলিয়া ইউনিয়নের বাজারগ্রাম কাশেমপুর নামকস্থানে পানির কল উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দিতে যেয়ে ছাত্রলীগ নিয়ে কটুক্তি করেছেন।

বর্তমানে তিনি জামায়াত- শিবিরের আশ্রয়দাতা। ওই সময় অনুষ্ঠানের সভাপতি ছিলেন উপজেলা বিএনপি’র বর্তমান সহ-সভাপতি এবাদুল ইসলাম। এবাদুলের ছেলে নাসিরউদ্দিন বর্তমানে লন্ডন প্রবাসী। সেখানে সে তারেক জিয়ার সাথে রাজনীতি করে। অথচ বিগত কুশুলিয়া ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে সাঈদ মেহেদী নেপথ্যে থেকে নৌকা প্রার্থীকে পরাজিত করার খেলা খেলেছেন। নিজেও বিগত উপজেলা নির্বাচনে নৌকা প্রার্থীর বিপক্ষে নির্বাচনে অংশ নিয়েছেন।

আর্থিক সুবিধা নিয়ে চৌমুহুনী দারুল উলুম ফাজিল মাদ্রাসার সাবেক সুপার আওয়ামী লীগ নেতা মোসলেম আলী হত্যা, ২০১২ সালের ফতেপুর ও চাকদহের ১টি হিন্দু বাি তে লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগ ও নাশকতাসহ এক ডজন মামলার আসামী আব্দুল কাদের হেলালীকে স্বপদে আসীন করতে মোটা অংকের টাকা নিয়ে ভাল মানুষ বানাতে ওই মাদ্রাসার চলমান দায়িত্বে থাকার সুপার মনিরুজ্জামানের কাছ থেকে জোরপূর্বক ক্ষমতা কেড়ে নিতে নিজে ও তার দক্ষিণ হস্ত বলে পরিচিত সিরাজুল মেম্বরকে দিয়ে মাদ্রাসায় হামলা করেছেন।

দুদলী নতুনহাটে ভূমিহীন রহিমা খাতুনের কাছ থেকে এক লাখ টাকা না পেয়ে তাকে পিটিয়ে জখম করেছেন। বর্তমানে ওই নারী সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জমি দখল করিয়ে দেওয়ার নামে সাঈদ মেহেদী বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা নিয়ে সাধারণ মানুষকে হয়রানি করে চলেছেন। এটা মেনে নেওয়া হবে না। এমতাবস্থায় সাঈদ মেহেদী’র বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য বক্তারা কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেছেন।

(আরকে/এসপি/ডিসেম্বর ৩১, ২০১৯)