পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া লঞ্চঘাট এলাকা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেকে নৌবাহিনীর লেফটেন্যান্ট অফিসার পরিচয় দেয়া এক ভূয়া নৌবাহিনীর লেফটেন্যান্টকে খুলনা রেঞ্জ নৌবাহিনী ও পাথরঘাটা দক্ষিণ স্টোশন কোস্ট গার্ড যৌথ অভিযানের মাধ্যমে আটক করেন ।

আটক ভূয়া নৌবাহিনীর লেফটেন্যান্টের নাম মোহাম্মদ রাসেল। সে বরগুনার বদরখালী ইউনিয়নের শিক্ষক রিয়াজুল কিবরিয়ার ছেলে।

পাথরঘাটা থানা সূত্রে জানা গেছে আটক রাসেল বিভিন্ন সময়ে নৌবাহিনীর পোশাক পরে ফেসবুকে ছবি আপলোড করে আসছিলো। সে সরকারি পোশাক পরে নিজেকে নৌবাহিনীর লেফটেন্যান্ট হিসেবে পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিলো বলে জানিয়েছে আইনশৃংখলা রক্ষাকারী বাহীনির সদস্যরা। রাসেল কে আটকের সময় নৌবাহিনীর পোশাক ও ব্যাচ উদ্ধার করা হয়।

নৌবাহিনীর সূত্রে জানা যায়, আটক রাসেল প্রায় পাঁচ বছর আগে মাস্টাররুলে নৌবাহিনীর সুইপার হিসেবে কাজ করতো।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহাবুদ্দিন বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের জানান সোমবার রাতে ভূয়া নৌবাহিনীর অফিসার রাসেল কে পুলিশের হাতে সোপর্দ করে নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা। এবিষয়ে নৌবাহিনীর সার্জেন্ট খাইরুল ইসলাম বাদী হয়ে একটি প্রতারণা মামলা দায়ের করেন।

আটক রাসেল কে পুলিশ মঙ্গলবার আদালতে সোপর্দ করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুব্রত মল্লিক তাকে জেল হাজতে প্রেরণ করেন।

(এটি/এসপি/ডিসেম্বর ৩১, ২০১৯)