রূপক মুখার্জি, নড়াইল : লোহাগড়া থানা পুলিশ অভিযান চালিয়ে প্রায় ১২০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার করেছে। এ সময় পলিথিন ব্যবসায়ী সজীব মোল্যাকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

উদ্ধার হওয়া পলিথিনের মূল্য প্রায় ৬৪ হাজার টাকা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় লক্ষীপাশা চৌরাস্তা বাজারে বিক্রি করার সময় ওই পলিথিন উদ্ধার করা হয়।

লোহাগড়া থানা পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে লোহাগড়া থানার এসআই মিল্টন কুমার দেবদাসের নেতৃত্বে একদল পুলিশ লোহাগড়া উপজেলার প্রধান বাজার লক্ষীপাশা চৌরাস্তা বাজারে অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিন বিক্রি করার সময় সজীব মোল্যাকে আটক করে। এ সময় তার কাছ থেকে প্রায় ১২০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়।

আটক সজীব উপজেলার পাঁচুড়িয়া গ্রামের ফসিয়ার মোল্যার ছেলে। পরে নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে সজীব মোল্যাকে ২০ হাজার টাকা জরিমানা করেন লোহাগড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রেখা ব্যানার্জী। পরে উদ্ধার হওয়া নিষিদ্ধ পলিথিন উপজেলা পরিষদ চত্বরে পুড়িয়ে ফেলানো হয়।

একটি সূত্রে জানা গেছে, নড়াগাতী থানার মহাজন বাজারের ব্যবসায়ী হরিচান বিশ্বাস দীর্ঘদিন ধরে নিষিদ্ধ পলিথিনের রমরমা ব্যবসা চালিয়ে আসছেন। প্রায় ৪ মাস পূর্বে হরিচান প্রায় ৭০ হাজার টাকার পলিথিনসহ উপজেলা পরিষদের প্রধান গেটের সামনে গ্রেফতার হয়েছিলেন। সে সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে জরিমানাও করা হয়েছিল। সজীবের ভাই আরিফ মোল্যা পলিথিন ব্যবসায়ী হরিচানের কাছ থেকে পলিথিন এনে পাঁচুড়িয়া বাজারে গুদামজাত করে ব্যবসা চালিয়ে আসছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

(আরএম/এসপি/ডিসেম্বর ৩১, ২০১৯)