ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : উৎসবমুখর পরিবেশে ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বুধবার ঈশ্বরদীর সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়েছে বই বিতরণ উৎসব। বিনামূল্যে নতুন বই বিতরণ উপলক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছিল সাজসাজ রব। উৎসবে মেতে উঠেছে শিক্ষক-শিক্ষার্থীরা। শিশুরা খালি হাতে স্কুলে এসেছে, ফিরেছে নতুন বই নিয়ে। বুকের কাছে আগলে রেখেছে নতুন বই, শুঁকেছে ঘ্রাণ। তাদের চোখে-মুখে ঝিলিক দিয়ে উঠেছে নতুন দিনের স্বপ্ন। নতুন বছরের প্রথম দিনে সবার হাতে হাতে নতুন বই।  নতুন ক্লাসের প্রথম দিনই হাতে বই পাওয়ায় শিক্ষার্থীরা ছিল বেশ উচ্ছ্বাসিত। নতুন বই পেয়ে শিক্ষার্থীরা আনন্দে আত্মহারা হয়ে উৎসবে মেতে উঠে।

সরকারি সাঁড়া মাড়োয়ারী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ

সকাল ১০টায় উপজেলা প্রশাসন সরকারিভাবে ঈশ্বরদী সরকারি সাঁড়া মাড়োয়ারী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে ‘বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব’২০২০ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করে। ঈশ্বরদী বই বিতরণ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠিত বই উৎসবে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস।

বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান ও আতিয়া ফেরদৌস কাকলী। স্বাগত বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার। একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ আইনুল ইসলাম ও প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু। এসময় অতিথি ছিলেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল বাতেন, নির্বাচন অফিসার জিন্নাত আরা জলি ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দিলারা বেগম।

পূর্ব টেংরী বালিকা উচ্চ বিদ্যালয়

পূর্ব টেংরী বালিকা উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঈম্বরদী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিসেস কামরুন্নাহার শরীফ। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, সাবেক প্রধান শিক্ষক সিরাজ উদ্দিন বিশ্বাস, মুক্তিযোদ্ধা ও সম্পাদক ফজলুর রহমান ফান্টু, জেলা মহিলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরিণ পিয়া, ম্যানেজিং কমিটির সদস্য জহুরুল হক পুনো। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক জমসেদ আলী।

ঈশ্বরদী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ

ঈশ্বরদী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে অধ্যক্ষ ড. আসলাম উদ্দিনের সভাপতিত্বে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি ছিলেন বই বিতরণ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান ও মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার।

(এসকেকে/এসপি/জানুয়ারি ০২, ২০২০)