স্টাফ রিপোর্টার : যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কি হত্যা মামলায় গ্রেফতারকৃত আমিনুল ইসলাম ওরফে ডিশ বাবুর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার ডিশ বাবুকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী কমিশনার এবিএম সিদ্দিকুর রহমান। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মাহমুদ আদনানের আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী আব্দুল্লাহ আল মনসুর রিপন।

উল্লেখ্য, গত বছরের ২৯ জুলাই রাতে গুলশানে শপার্স ওয়ার্ল্ড নামে একটি বিপণিবিতানের সামনে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সাধারণ সম্পাদক রিয়াজুল হক খান মিল্কিকে গুলি করে হত্যা করা হয়। ওই বিপণিবিতানের ক্লোজড সার্কিট ক্যামেরায় ধারণ করা ভিডিওচিত্র দেখে মিল্কির এক সময়ের সহযোগী যুবলীগের আরেক নেতা জাহিদ সিদ্দিকী তারেকসহ ভাড়াটে কিলাররা তাকে হত্যা করে বলে নিশ্চিত হন পুলিশ কর্মকর্তারা।

এ ঘটনায় মিল্কির ছোট ভাই রাশেদুল হক খান বাদী হয়ে গুলশান থানায় এজাহার নামীয় ১১ জন এবং অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

ঘটরার পরদিনই মামলার এজাহারভূক্ত ১১ আসামির মধ্যে মূল হত্যাকারী বলে চিহ্নিত জাহিদ সিদ্দিকী তারেকসহ ৭ জনকে আটক করে পুলিশ। ফরচুন হাসপাতাল থেকে গুলশান থানায় নেয়ার পথে তারেকের সহযোগীরা র‌্যাবের গাড়িতে হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন। এক পর্যায়ে উভয়পক্ষের গুলি বিনিময়কালে

তারেক ও তার সহযোগী শাহ আলম নিহত হন। বাকি ৬ জন মিল্কি হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

(ওএস/এটিআর/আগস্ট ০৬, ২০১৪)