শেরপুর প্রতিনিধি : শেরপুরের  নালিতাবাড়ী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী‘র (বিএসএফ) মধ্যে ৬ আগস্ট বুধবার এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিজিবি ও বিএসএফ-এর সেক্টর কমান্ডার পর্যায়ে অনুষ্ঠিত এ পতাকা বৈঠকে সীমান্তে হত্যা বন্ধ, চোরাচালান রোধ, মাদক এবং নারী ও শিশু পাচার রোধ এবং অবৈধ অনুপ্রবেশ সংক্রান্ত বিষয়গুলো গুরুত্বের সাথে আলোচনা করা হয়।

নালিতাবাড়ী উপজেলার মধুটিলা ইকোপার্কের মহুয়া রেষ্ট হাউজে দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত ঘন্টাব্যাপী অত্যন্ত আন্তরিক ও সৌহাদ্যপূর্ন পরিবেশে অনুষ্ঠিত এ পতাকা বেঠকে দুই দেশের আইন মেনে উভয়পক্ষই সীমান্তে দায়িত্ব পালনের অঙ্গীকার করেন। বৈঠকে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন বিজিবি ময়মনসিংহ অঞ্চলের সেক্টর কমান্ডার কর্ণেল শেখ মনিরুজ্জামান মনির। অপরদিকে বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দিয়েছেন বিএসএফ ১১ নং ‘তুরা’ সেক্টরের ডিআইজি মদন সিং রাথুর।
এসময় বিজিবি’র ২৭ ব্যাটালিয়ন আধিনায়ক লে. কর্ণেল মো. নজরুল ইসলাম, ১১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এ.কে.এম. ইমাম আহসান, ৩৫ ব্যটালিয়ন অধিনায়ক লে. কণের্ল আহাম্মদ তারিক কবীর, নালিতাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফ হোসেন এবং বিজিবি‘র ষ্টাফ অফির্সার ও কোম্পানী কমান্ডারবৃন্দ উপস্থিত ছিলেন।
পতাকা বৈঠক শেষে বিজিবি ময়মনসিংহের ২৭ ব্যাটালিয়ন আধিনায়ক লে. কর্ণেল মো. নজরুল ইসলাম উপস্থিত সাংবাদিকদের জানান, বিএসএফ ও বিজিবির সেক্টর কমান্ডার পর্যায়ের এ পতাকা বৈঠকে সীমান্তে হত্যা বন্ধ, মাদক পাচার, চোরাচারান বন্ধ, নারী ও শিশু পাচার রোধ এবং অবৈধ অনুপ্রবেশ সংক্রান্ত বিষয়গুলো গুরুত্বের সাথে আলোচনা করা হয়। বেঠকে দুই দেশের আইন মেনে দায়িত্ব পালনের জন্য উভয়পক্ষই অঙ্গীকার করেন। বৈঠকটি অত্যন্ত আন্তরিক ও সৌহাদ্যপূর্ন পরিবেশে সমাপ্ত হয় উল্লেখ করে তিনি বলেন, পরবর্তী কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের উর্ধতন কর্তৃপক্ষের নিকট এ পতাকা বৈঠকের আলোচ্য বিষয়গুলো অবহিত করা হবে।
(এইচবি/এএস/আগস্ট ০৬, ২০১৪)