রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে কমিটিবিহীন নেতাদের উদ্যোগে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন করা হয়েছে। 

বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন উপলক্ষে উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত আহবায়ক কমিটির নেতাদের যৌথ আয়োজনে বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন হয়েছে।

শনিবার সকালে স্থানীয় পার্টি অফিসে ছাত্রলীগের দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প্যমাল্য অর্পণ শেষে। এক বর্ণাঢ্য র্যা লী পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুণরায় স্থানীয় পার্টি অফিসে গিয়ে শেষ হয়। পরে পার্টি অফিস সংলগ্ন সাধারণ পাঠাগার চত্বরে উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ন আহবায়ক ও উপজেলা ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠবাষির্কী উদযাপন পরিষদের আহবায়ক তারেক আজিজের সভাপতিত্বে সাবেক যুগ্ন আহবায়ক তামিম হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সভাপতি সইদুল হক সম্পাদক তাজউদ্দীন পৌর আ. লীগের সভাপতি জাহাঙ্গীর আলম সরকার সম্পাদক সাবেক ভিপি রফিউল ইসলাম আ’লীগের অন্যতম নেতা আহাম্মদ হোসেন বিপ্লবসহ বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতারা। আলোচনা শেষে ঐ স্থানে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ব্যান্ড-শো অনুষ্ঠিত হয়। এর পূর্বে বিভিন্ন ইউনিয়নের ছাত্রলীগের নেতারা খন্ড খন্ড মিছিল নিয়ে স্থানীয় পার্টি অফিসে জড়ো হয়।

উল্লেখ্য, রাণীশংকৈলে ছাত্রলীগের উপজেলা কমিটি বিগত দুই বছর ধরে নেই। বর্তমানে রাণীশংকৈল ছাত্রলীগ রয়েছে কমিটিবিহীন অবস্থায়। ছাত্রলীগের দলীয় সুত্রে জানা যায়, ২০০৪ সালে খায়রুল সভাপতি মোস্তাককে সম্পাদক করে উপজেলা ছাত্রলীগের কমিটি করা হয়। সে কমিটি ২০১৬ সালে বিলুপ্ত করে জেলা ছাত্রলীগ। পরে ২০১৮ সালে ঢাকায় পড়ুয়া সোহেল রানাকে আহবায়ক করে তিন মাসের জন্য আহবায়ক কমিটি ঘোষনা করে জেলা ছাত্রলীগের নেতারা।তবে আহবায়ক কমিটির সোহেল রানাকে মেনে নিতে পারে নি স্থানীয় আ’লীগ ও ছাত্রলীগ।

পরে সে কমিটির সব ধরনের কায্যক্রমে বাধা হয়ে দাড়ায় স্থাণীয় ছাত্রলীগের বিশাল একটি অংশ। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটে। পরিস্থিতি অনুধাবন করে ২০১৮ সালে জেলা ছাত্রলীগ সোহেল রানার আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষনা করে অদ্যবধি আর কোন কমিটি রাণীশংকৈল উপজেলায় ঘোষনা করেনি ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগ। সেই থেকে রাণীশংকৈল উপজেলায় ছাত্রলীগ চলছে কমিটিবিহীন।

(এস/এসপি/জানুয়ারি ০৪, ২০২০)