রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : দু’ লাখ টাকা চাঁদার দাবিতে এক ব্যাবসয়িকে পিটিয়ে ও কুপিয়ে জখম করার অভিযোগে দায়েরকৃত মামলায় সন্ত্রাসী আরিফুল ইসলামের জামিন আবেদন না’মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার সাতক্ষীরার আমলী প্রথম আদালতের বিচারক রেজোয়ানুজ্জামান এ জামিন না’মঞ্জুর করেন।

আসামীর নাম আরিফুল ইসলাম ওরফে আরিফ। সে সাতক্ষীরা সদরের ঝাউডাঙা গ্রামের নূর মোহাম্মদ গাইনের ছেলে।

ঝাউডাঙা বাজারের রাজ সার্ভিসিং সেন্টারের মালিক সাধন কুমার ঘোষ জানান, আরিফুল ইসলাম আরিফ একজন সন্ত্রাসী। তার বিরুদ্ধে ২০১২ সালে সাতক্ষীরা সদর থানায় অস্ত্র আইনে মামলা রয়েছে। ২০০৭ সালে তার বিরুদ্ধে সদর থানায় মারপিটের মামলা ও ২০০৭ সালে যশোর জেলার কোতোয়ালি থানায় গৃহকর্তাকে চেতনানাশক খাইয়ে অজ্ঞান করি য়ে বাড়ির মালামাল লুট করার অভিযোগে মামলা রয়েছে।

এরপরও সে এক সাংবাদিকের সশস্ত্র বডিগার্ড হওয়ায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকলেও তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না।

তিনি আরো বলেন. গত বছরের ২৫ ডিসেম্বর আরিফ, সাদ্দাম হোসেন ও জব্বার তার দোকানে এসে দু’ লাখ টাকা চাঁদা দাবি করে। তিন থেকে চার দিনের মধ্যে দাবিকৃত চাঁদার টাকা না দিলে তাকে খুন করার হুমকি দিয়ে চলে যায়। ৩০ ডিসেম্বর সোমবার সকাল ৮টার দিকে আরিফও তার পাঁচজন সহযোগী তার দোকানে এসে দাবিকৃত চাঁদার টাকা চায়। টাকা না দেওয়ায় তাকে ছুরি দিয়ে কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় তিনি বাদি হয়ে গত ৩ জানুয়ারি আরিফসহ তিনজনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করনে। গত ৬ জানুয়ারি পুলিশ অরিফকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে। মঙ্গলবার সে আদালতে জামিন আবেদন করলে বিচারক রেজোয়ানুজ্জামান তার জামিন না মঞ্জুর করেন।

আসামী পক্ষে আইনজীবী ছিলে অ্যাড. বদিউজ্জামান বাচ্চু ও বাদি পক্ষে ছিলে সিএসআই প্রকাশ কুমার রায়, অ্যাড. ফাহিমুল হক কিসলু ও অ্যাড. শঙ্কর কুমার মণ্ডল।

(আরকে/এসপি/জানুয়ারি ০৭, ২০২০)