সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়ায় নৌকাডুবিতে নিখোঁজের তিন দিন পর মিলেছে স্কুলছাত্রী তিথি ধরের (১০) মরদেহ। আজ বুধবার উপজেলার সিংহশ্রী ইউনিয়নের নয়ানগর গ্রামের বানার নদী থেকে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়েছে। 

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম জানান, গত রবিবার সন্ধ্যায় ওই স্থানে বালুবাহী ট্রলারের সাথে সংঘর্ষে যাত্রীবাহী নৌকা ডুবির ঘটনায় তিথি ধর নামে এক শিশু নিখোঁজ ছিল।

বুধবার বানার নদী থেকে ভাসমান অবস্থায় নিখোঁজ শিশু তিথি ধরের মরদেহ উদ্ধার হয়েছে। এই ঘটনায় আরো তিনজন আহত হয়েছে। আহতদের মধ্যে নিগুয়ারী গ্রামের নৌকার মাঝি কমলেশ, ৬ মাস বয়সী শ্রাবণ ধর ও তার বাবা বিশ্বনাথ ধর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিহত স্কুল ছাত্রী একই গ্রামের মতিলাল ধরের মেয়ে তিথি ধর। সে নিগুয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী ছিল।

এলাকার স্থানীয়রা জানান, ডুবে যাওয়া স্থানে আজ মরদেহটির আংশিক ভাসতে দেখেন কয়েকজন। এরপর মরদেহটি উদ্ধার করা হয়।

তারা জানান, রবিবার নৌকা ডুবে যাওয়ার পর সেখানে নিখোঁজের সন্ধানে ডুবুরি দল কাজ করেছিল।

দুর্ঘটনা সম্পর্কে তারা জানান, নিগুয়ারী এলাকার বিশ্বনাথ ধর তার ৬ মাস বয়সী ছেলে শ্রাবণ ধরকে নিয়ে মুখে প্রসাদ দিতে কিশোরগঞ্জের বাজিতপুর এলাকায় একটি মন্দিরে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে ইঞ্জিন চালিত নৌকা যোগে কাপাসিয়া উপজেলার সিংহশ্রী নয়ানগর এলাকায় পৌঁছলে সন্ধ্যায় একটি বালুবাহী ট্রলারের সাথে তাদের যাত্রীবাহী নৌকাটির সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী নৌকা ডুবে যায়। নৌকায় থাকা নিগুয়ারী গ্রামের বিশ্বনাথ ধর, তার ছেলে ৬ মাস বয়সী শ্রাবণ ধর ও নৌকার মাঝি কমলেশ গুরুতর আহত হয়। এ ঘটনায় নিখোঁজ ছিল তিথি ধর।

(ওএস/এসপি/জানুয়ারি ০৮, ২০২০)