স্টাফ রিপোর্টার, রংপুর : তীব্র শীত এবং শৈত্যপ্রবাহ থেকে রক্ষা পেতে রংপুরে আগুন পোহাতে গিয়ে দগ্ধ চিকিৎসাধীন আরও  দুই নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান বলে জানিয়েছেন হাসপাতালের বার্ণ ইউুনিটের প্রধান ডা. এম. এ হামিদ পলাশ। 

মৃতরা হলেন মহানগরীর কোটার পাড়া এলাকার মৃত সাকিব উদ্দিনের স্ত্রী মনোয়ারা বেগম (৮৫) এবং স্টেশন আলমনগর এলাকার মানিক মিয়ার স্ত্রী আবেদা খাতুন (৮২)। এ নিয়ে রংপুরে আগুন পোহাতে গিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯ জনে। এদের মধ্যে ৭ নারী ও ২ শিশু রয়েছে। বার্ণ ইউনিট প্রধান আরও জানান, যে দুজন মারা গেছেন তারা গত ৪ জানুয়ারি শরীরে অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি হন। তাদের শরীরের প্রায় ৮০ ভাগ দগ্ধ ছিল।

এদিকে গত দু’দিনে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে অগ্নিদগ্ধ আরও তিন জন নারী ভর্তি হয়েছেন। এদের একজনের শরীরের ৪৫ থেকে ৫০ ভাগ পুড়ে যাওয়ায় তার অবস্থা বর্তমানে আশংকাজনক বলা চলে। বৃহস্পতিবার পর্যন্ত হাসপাতালের বার্ণ ই্উনিটে আগুন পোহাতে গিয়ে চিকিৎসাধীন রয়েছেন ৩০জন।

ডা. পলাশ জানান, এ পর্যন্ত যারা আগুন পোহাতে গিয়ে মারা গেছেন তাদের অধিকাংশই গ্রামাঞ্চলের নারী ও শিশু। তিনি জানান, একটু সাবধানতার সাথে আগুন পোহালে এ অবস্থা হতো না।

উল্লেখ্য, গত কয়েকদিন পর মঙ্গল, বুধ ও আজ বৃহস্পতিবার রংপুর অঞ্চলে শীতের তীব্রতা খানিকটা কমেছে। দেখা মিলেছে ঝলোমলো রোদেরও। রংপুরে আজ সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১৩ ডিগ্রি এবং সবোর্চ্চ ২২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

(এমএস/এসপি/জানুয়ারি ০৯, ২০২০)