অমল তালুকদার, বরগুনা : বরগুনার বামনায় চাঞ্চল্যকর কলেজ ছাত্রী জাকিয়া হত্যার মুল আসামী তার ঘাতক স্বামীকে জনতা গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে বলে জানা গেছে।

বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের দক্ষিন কাকচিড়া গ্রামে পারিবারিক কলহের জেরে জাকিয়া আক্তার (২৩) নামের এক গৃহবধূকে কুপিয়ে হত্যা করে তার স্বামী। পুলিশ ঘাতক স্বামী মো. আবু সালেহ (৪০) কে গ্রেফতার করেছে।

বুধবার বিকালে দক্ষিন কাকচিড়া গ্রামে এ নির্মম হত্যাকান্ডের ঘটনাটি ঘটে। ঘাতক স্বামী আবু সালেহ গুদিঘাটা গ্রামের রত্তন হাওলাদারের ছেলে। নিহত জাকিয়া আক্তার দক্ষিন কাকচিড়া গ্রামের হারুন জমাদ্দারের মেয়ে । জাকিয়া বরগুনা আলিয়া মাদ্রাসার স্নাতক শ্রেনীর শিক্ষার্থী ছিলো। এ ঘটনায় বুধবার রাতে নিহত জাকিয়া আক্তারের মা রেক্সোনা বেগম আবু সালেহকে আসামী করে বামনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দুই বছর পূর্বে পার্শ্ববর্তী উত্তর গুদিঘাটা গ্রামের মো. রত্তন হাওলাদারের ছেলে আবু সালেহর সাথে নিহত জাকিয়া আক্তারের পারিবারিক ভাবে বিয়ে হয়। লেখাপড়ার কারণে স্ত্রী জাকিয়া বাবার বাড়িতে থাকতো। এ নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে প্রায়ই কলহ দেখাদিতো। ঘটনার দিন স্বামী আবু সালেহ শ্বশুর বাড়ীতে বেড়াতে এলে স্ত্রীর সাথে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে স্বামী হাতের কাছে থাকা ধারালো চাপাতি দিয়ে স্ত্রী কে এলো পাথারী ভাবে কুপিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলেই জাকিয়ার মৃত্যু হয়।

পরে স্থানীয় জনতা ঘাতক আবু সালেহকে আটক করে এবং গন পিটুনি দিয়ে বামনা থানা পুলিশকে সংবাদ দেন। বামনা থানা পুলিশ উত্তর গুদিঘাটা গ্রামের আ.খালেক হাওলাদারের বাড়ী থেকে আবু সালেহকে গ্রেফতার করে।

এ বিষয়ে হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক অনুপ কুমার মন্ডল জানান, ঘাতক আবু সালেহকে বামনা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহত জাকিয়ার ময়নাতদন্তে জন্য তার লাশ বরগুনা জেলা মর্গে পাঠানো হয়েছে।

(এটি/এসপি/জানুয়ারি ০৯, ২০২০)