রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : নিখোঁজ হওয়ার তিনদিন পর বিলের মধ্যে থেকে মরিয়ম খাতুন নামে এক কলেজ ছাত্রীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে  সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের বল্লভপুর গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক মাধব চন্দ্র মণ্ডলের ধানক্ষেত থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় পুলিশ তার মরদেহ উদ্ধার করে। ধারণা করা হচ্ছে তাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। 

নিহত মরিয়ম খাতুন শ্যামনগরের মহসিন কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্রী।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হুদা বলেন, স্থানীয়দের দেওয়া খবরের ভিত্তিতে পুলিশ বিলের মধ্যে থেকে নিহতের মরদেহ উদ্ধার করেছে। বুধবার সন্ধ্যায় সে বাড়ি থেকে বের হয়ে যাওয়ার পর আর বাড়ি ফেরেনি। মরদেহ উদ্ধারের সময় তার গলায় ফাঁস লাগানো ছিল। ধারণা করা হচ্ছে তাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পঠানোর প্রস্তুতি নিচ্ছে বলে তিনি জানান।

নিহতের পিতা আব্দুল কাদের জানান, মরিয়ম খাতুন বুধবার সন্ধ্যায় কাউকে কিছু না বলে ঈশার নামাজের পর বাড়ি থেকে বের হয়ে যায়। সেখান থেকে সে নিখোঁজ ছিল। এ ঘটনায় শ্যামনগর থানায় সাধারণ ডায়েরি করা হয়। তাকে ধর্ষণের পর হত্যা করে ফেলে রাখা হয়েছে বলে তিনি জানান।

(আরকে/এসপি/জানুয়ারি ১০, ২০২০)