সাতক্ষীরা প্রতিনিধি : জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’শিশুসহ একই পরিবারের চারজনকে এসিড মেরে ঝলসে দেওয়া হয়েছে। মঙ্গলবার রাত ১২টার দিকে সাতক্ষীরার আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের মিত্র তেঁতুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের  মধ্যে দু’জনকে আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এসিড দগ্ধরা হলেন , আশাশুনি উপজেলার মিত্র তেঁতুলিয়া গ্রামের ফয়জুল্লাহ গাজির ছেলে আব্দুল বারী গাজী (২৬), তার ভাই আব্দুর রাজ্জাকের স্ত্রী ফাহিমা খাতুন (৩০), দুই শিশু সন্তান গোলাম রসুল (৯) ও সাদিয়া খাতুন (৬)। গোলাম রসুল তেঁতুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র ও সাদিয়া একই বিদ্যালয়ের শিশু শ্রেণীর ছাত্রী।

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন এসিডদগ্ধ বারী জানান, জমি বিরোধের সূত্র ধরে প্রতিপক্ষরা এই ঘটনা ঘটায়।

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ মারুফ হাসান জানান, আব্দুল বারীর পিঠে দাহ্য পদার্থ দিয়ে ঝলসে দেওয়ার চিহ্ন রয়েছে। তবে ফাতেমা খাতুন, সাদিয়া ও গোলাম রসুলের পিঠের দিকে কয়েকটি জায়গায় সামান্য দাহ্য পদার্থের ছিটে লেগেছে। পরীক্ষা না করে দাহ্য পদার্থটি এসিড কিনা তা বলা যাবে না।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, এ ঘটনায় আব্দুর রাজ্জাকের স্ত্রী ফাতেমা খাতুন বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

(ওএস/অ/আগস্ট ০৬, ২০১৪)