মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে দিনভর অপেক্ষায় থেকেও সূর্যের দেখা মেলেনি। কনকনে ঠান্ডা আর ঘন কুয়াশাচ্ছন ছিল পুরো জেলা জুড়ে। 

সকাল থেকে সুর্যের দেখা না মিলায় শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে বাড়ছে জন-দূর্ভোগ, এতে করে শীতের তীব্রতা থেকে রেহাই পেতে গ্রামাঞ্চলে খরকুটো দিয়ে আগুন জ্বালিয়ে শীত নিবারণ করছেন নিম্ন আয়ের মানুষ। চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গল উপজেলায় শীতের তীব্রতা একটু বেশি অনুভূত হচ্ছে বলে জানা গেছে।

এদিকে কুয়াশাচ্ছন্ন আবহাওয়া সাথে মৃদু বাতাস আর কনকনে শীতে বিপর্যস্ত জেলার ৭টি উপজেলার সাধারণ মানুষ। ঘন কুয়াশা আর মৃদু বাতাসের কারনে জেলার শ্রীমঙ্গলে বেশ শীত অনুভূত হচ্ছে বলে জানা গেছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, শ্রীমঙ্গলে তাপমাত্রা রেকর্ড হয়েছে ১১.০ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রোববার সূর্যের দেখা গেলেও আজ সকাল থেকে মৌলভীবাজারের আকাশে সূর্যের দেখা কোথাও না মেলায় তাপমাত্রা কমে দাড়িয়েছে ১১ দশমিক ০ ডিগ্রিতে। সূর্যের দেখা না মেলায় ঘন কুয়াশার কারনে দিনের বেলায়ও হেডলাইট জ্বালিয়ে রাস্তায় যানবাহন চলাচল করতে দেখা যায় অনেককে।

শ্রীমঙ্গল আবহওয়া অফিসের ইনচার্য এস এম আনিছুর রহমান বলেন, আজ সোমবার ১১দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস ছিল দিনের তাপমাত্রা তবে দুপুরের পর তা বাড়তে পারে।

(একে/এসপি/জানুয়ারি ১৩, ২০২০)