সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : উপজেলা মাসিক আইন শঙ্খলা সভায় সকলের মুখ থেকেই সুন্দর কেন্দুয়া গড়ার আশাবাদ ফুটে ওঠে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে সোমবার সকাল ১১টায় উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা বসে। উপজেলা পরিষদ মিলনায়তনে দীর্ঘ প্রায় চার ঘন্টা ব্যাপী আলোচনায় বক্তারা মাদক, জুয়া, বাল্য বিয়ে নির্মুলসহ, নারী নির্যাতন, সন্ত্রাসী কর্মকান্ড, অনিয়ম দুর্নীতি ও গরুচুরি প্রতিরোধের মাধ্যমে সুন্দর কেন্দুয়া গড়ার আশাবাদ ব্যক্ত করা হয়।

সভায় উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা নদী দখল করে বাজার ও সকল প্রকার অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি তুলেন। সভায় আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কমন্ডের সাবেক কমন্ডার মোঃ বজলুর রহমান, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মিনা আক্তার, নওপাড় ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, আশুজিয়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, গন্ডা ইউপি চেয়ারম্যান মোঃ সঞ্জু মিয়া, গড়াডোবা ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান বাবলু, মোজাফরপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর চৌধুরী, সান্দিকোণা ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম, মাসকা ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, রোয়াইলবাড়ী ইউপি চেয়ারম্যান এসএম ইকবাল রুমী, কেন্দুয়া থানা ওসির প্রতিনিধি এস.আই মোঃ সামেদুল হক, পৌর মেয়র মোঃ আসাদুল হক ভূঞা, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার সুমী, ভাইস চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূঞা, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম।

গন্ডা ইউপি চেয়ারম্যান বলেন কেন্দুয়ার সীমান্তবর্তী এলাকা দিয়ে কৌশলে মাদক আসা যাওয়া করছে, তা বন্ধ করতে হবে। মোজাফরপুর ইউপি চেয়ারম্যান বলেন পাইকুড়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দায়ের করা মামলা নিরপেক্ষ ভাবে তদন্ত করতে হবে। নওপাড়া ইউপি চেয়ারম্যান বলেন গরুচুরি বেড়েছে। আশুজিয়া ইউপি চেয়ারম্যান বলেন মাসকা বাজার উচ্চ আদালতের রায় অমান্য করেই চলছে। গড়াডোবা ইউপি চেয়ারম্যান বলেন রোববারে মাসকা বাজার বসলে শিমুলতলা গরুর বাজারের রাজস্ব ক্ষতি হবে।

মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বলেন মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় আলোচনা হলেও সিদ্ধান্ত বাস্তবায়ন হয় না। পৌর মেয়র মোঃ আসাদুল হক ভূঞা বলেন রাজনৈতিক অভ্যন্তরীন বিষয় আইন শৃঙ্খলা কমিটির সভায় উত্থাপন করা ঠিক না। এর পরও তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যানকে মুরুব্বী হিসাবে দলের অভ্যন্তরে বিষয় নিয়ে বিশৃঙ্খলার পর পাল্টাপাল্টি দ্রুত বিচার আইনের মামলা মীমাংসার আহ্বান জানান।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূঞা বলেন সকলকে ধৈর্য্য ধারণ করে চলতে হবে। কেউ বিশৃঙ্খলা করলে পাল্টা বিশৃঙ্খলা না করে তা মেটাতে হবে। উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রবীন আওয়ামীলীগ নেতা মোঃ নূরুল ইসলাম বলেন সবাই প্রতি হিংসা নিয়ে কাজ করলে আমরা ভবিষ্যত প্রজন্মের জন্য কিছ্ইু করতে পারব না।

তাই আসুন সব ভেদাভেদ ভুলে গিয়ে সকলে মিলে সুন্দর কেন্দুয়া গড়ে তুলি। সভার সভাপতি আল-ইমরান রুহুল ইসলাম সকলকে ঐক্য বদ্ধ হয়ে পথ চলার পরামর্শ দেন। একেই সঙ্গে তিনি মাদক, বাল্য বিয়ে, সন্ত্রাস ও জুয়া মুক্ত সুন্দর কেন্দুয়া গড়ার আহ্বান জানান।

(এসবি/এসপি/জানুয়ারি ১৩, ২০২০)