স্টাফ রিপোর্টার : সিরাজগঞ্জের কামারখন্দে ৭ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে দাদা ইউনুস আলী ওরফে ইনুকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৫ জানুয়ারি) ভোর রাতে উপজেলার ঝাঐল ইউনিয়নের তেঘুরি গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। ইউনুস আলী ইনু ওই গ্রামের আব্দুল বারিকের ছেলে ও শিশুটির দাদা বাহের আলীর আপন ভাই। পেশায় ভ্যান চালক ইউনুস আলী তিনটি বিয়ে করেছেন।

এর আগে মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাতে শিশুটির মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। শিশুটিকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামলায় বাদী উল্লেখ করেন, শনিবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় প্রলোভন দেখিয়ে তার মেয়েকে বাড়ির পাশে পুকুরের চালায় ডেকে নিয়ে ধর্ষণ করে ইউনুস আলী ইনু। শিশুটি ভয়ে কাউকে কিছু না বলায় ঘটনাটি বাড়ির লোকজন প্রথমে জানতে পারেনি। গোসলের সময় তার রক্তক্ষরণ শুরু হলে ধর্ষণের বিষয়টি টের পেয়ে তাকে ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় ইউপি সদস্য হবিবর রহমান জানান, দু-তিনদিন আগে ঘটনাটা ঘটেছে। অভিযুক্ত ইউনুস আলী ইনু শিশুটির বাবার আপন চাচা। এ কারণে বিষয়টি তারা পারিবারিকভাবে মিমাংসার চেষ্টা করেছে। কিন্তু শিশুর পরিবার মিমাংসার প্রস্তাব প্রত্যাখান করে মামলা দায়ের করেছেন বলে শুনেছি।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে মামলা দায়েরের পর আজ সকালে অভিযুক্ত ইউনুস আলীকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(ওএস/অ/জানুয়ারি ১৫, ২০২০)